০১ মে ২০২৪, বুধবার, ০৩:০৭:৫৬ পূর্বাহ্ন
প্যারাগুয়েকে হারিয়ে বিশ্বকাপ বাছাইয়ে তৃতীয় জয় আর্জেন্টিনার
  • আপডেট করা হয়েছে : ১৩-১০-২০২৩
প্যারাগুয়েকে হারিয়ে বিশ্বকাপ বাছাইয়ে তৃতীয় জয় আর্জেন্টিনার

লিওনেল মেসি মাঠে নামবেন কিনা তা নিয়ে সংশয় ছিল। দ্বিতীয়ার্ধের শুরুতে ঠিকই নামলেন। ফুটবল বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার জয় সঙ্গী করে মাঠ ছেড়েছেন তিনি। 


বাংলাদেশ সময় শুক্রবার সকালে বুয়েন্স এইরেসে প্যারাগুয়েকে ১-০ গোলে হারিয়ে বাছাইয়ের শতভাগ রেকর্ড ধরে রাখল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।  


পায়ের ইনজুরি থেকে মেসি পুরোপুরি সেরে উঠেননি। ফলে তাকে শুরুর একাদশের বাইরে রেখেই লিওনেল স্কালোনি দল সাজিয়েছিলেন। শুরুতে মাঠে নামেন উইঙ্গার নিকো গনজালেস, হুলিয়ান আলভারেজ ও লাউতারো মার্তিনেজরা। শুরু থেকে আধিপত্য দেখানো দলটি ম্যাচের তৃতীয় মিনিটে নিকোলাস ওতামেন্ডির দারুণ ভলিতে এগিয়েও যায়। 


বিরতির পর মাঠে নামা মেসি ছিলেন ৪০ মিনিটের বেশি। এই সময় দলকে উজ্জীবিত করার চেষ্টা করেছেন। সতীর্থদের জন্য বেশ কিছু সুযোগও তৈরি করেন। স্টপেজ টাইমে ফ্রি-কিক থেকে তার এক শট গিয়ে আঘাত করে পোস্টে। 


ব্যবধান আর না বাড়লেও এই জয়ে শেষ ৫০ ম্যাচে অসাধারণ রেকর্ড অক্ষুণ্ণ থাকল আর্জেন্টিনার। যেখানে হার মাত্র একটিতে। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা তিন ম্যাচে এখন পর্যন্ত বাছাইয়ে অর্জন করেছে ৯ পয়েন্ট। ১৭ অক্টোবর তাদের প্রতিপক্ষ পেরু। 


লাতিন অঞ্চলের বাছাইয়ে এর আগে আর্জেন্টিনা ইকুয়েডরকে ১-০ ও বলিভিয়াকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে। তার মধ্যে বলিভিয়া ম্যাচে মেসি পুরোটা খেলেননি। প্রথম ম্যাচটিতে পায়ে ইনজুরি পাওয়ায় ছিটকে গিয়েছিলেন।   


আগামী মঙ্গলবার পেরুর বিপক্ষে বাছাইপর্বের পরবর্তী ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা।


শেয়ার করুন