২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৪:০৩:৫৯ অপরাহ্ন
ফিলিস্তিনে মুসলিম গণহত্যার বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জে বিক্ষোভ মিছিল
  • আপডেট করা হয়েছে : ১৩-১০-২০২৩
ফিলিস্তিনে মুসলিম গণহত্যার বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জে বিক্ষোভ মিছিল

ফিলিস্তিনে মুসলিম গণ হত্যার বিরুদ্ধে ও আল আকসা মসজিদের পবিত্রতা রক্ষার দাবীতে বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। বাংলাদেশ উলামায়ে মাশায়েখ পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা এই বিক্ষোভ মিছিল ও পথসভার আয়োজন করে। শুক্রবার (১৩ অক্টোবর) দুপুরে জুম্মার নামাজ শেষে পৌর এলাকার ফকির পাড়া কেন্দ্রিয় জামে মসজিদের সামনে থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে চাঁপাই-সোনামসজিদ মহাসড়কের শান্তির মোড়ে সংক্ষিপ্ত পথসভায় মিলিত হয়।


এ সময় সংক্ষিপ্ত পথ সভায় বাংলাদেশ উলামায়ে মাশায়েখ পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা আব্দুল মতিন ইসরাইলী বাহিনীর অত্যাচারের তীব্র নিন্দা জানিয়ে বলেন, মুসলমানদের প্রাণের কেবলা বাইতুল মোকাদ্দাসকে ৭৩ বছর ধরে দখল করে আছে ঈহুদীরা। শুধু দখল করেই তারা ক্ষান্ত হয়নি ক্ষণে ক্ষণে যখন শয়তান তাদের উস্কানী দেয় তখন ফিলিস্তিনি মুসলমানদের ওপর চালায় হামলা। এই হামলার তীব্র প্রতিবাদ জানান তিনি।


তিনি চ্যালেঞ্জ করে বলেন, পৃথিবীতে এমন কোন রাষ্ট্র নাই যেখানে মুসলিমরা কোন গীর্জা, কোন প্যাগোডা বা অন্য কোন ধর্মীয় প্রতিষ্ঠান দখল করে

অমুসলিমদের এমন বর্বরভাবে হত্যা করেছে। কিন্তু এই জালেম ঈহুদীরা ইসরাইল থেকে ফিলিস্তিনিদের ওপর বর্বরচিত হামলা চালাচ্ছে। হামলা করছে অবুঝ শিশু নারীদের ওপর। এটা শুধু অন্যায় নয় চরম ধৃষ্টতার বহি:প্রকাশ।


কিন্তু তারপরও জাতিসংঘসহ মুসলিম বিশ্ব নীরব। আর তাই জাতিসংঘের কাছে এমন আগ্রাসী হামলা বন্ধের জোড় দাবীসহ মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হয়ে আল আকসা রক্ষার আবেদন জানান তিনি। আর যদি তা বন্ধ করতে বিশ্ব নেতারা ব্যর্থ হয় তবে শুধু বাংলাদেশের এই চাঁপাইনবাবগঞ্জ জেলা থেকে নয় গোটা মুসলিম বিশ্ব এক হয়ে ইসরাইলের চিহ্ন মুছে ফেলবে বলে হুঁশিয়ারী দেয়া হয় পথসভা থেকে।


আর তাই আগামীতে ইসলামের আদর্শ থেকে বের না হয়ে যেখানেই জালেমের আগ্রাসন হবে সেখানেই মাজলুম মুসলমানদের ফুঁসে উঠে তীব্র নিন্দা ও প্রতিবাদের আহবান জানান মাওলানা আব্দুল মতিন। ঘন্টাব্যাপি চলা বিক্ষোভ মিছিল ও পথ সভায় প্রায় ২ হাজার মুসল্লি অংশগ্রহণ করে ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের হামলার প্রতিবাদ জানান।


শেয়ার করুন