২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৭:৪৮:৪৪ পূর্বাহ্ন
বরেন্দ্র গবেষণা জাদুঘরের উন্নয়নে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস পররাষ্ট্র প্রতিমন্ত্রীর
  • আপডেট করা হয়েছে : ১৪-১০-২০২৩
বরেন্দ্র গবেষণা জাদুঘরের উন্নয়নে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস পররাষ্ট্র প্রতিমন্ত্রীর

বরেন্দ্র গবেষণা জাদুঘরের উন্নয়নে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা দেয়া হবে আশ্বাস দিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। আজ শনিবার দুপুরে রাজশাহীতে হেরিটেজ ফেস্টিভ্যালের উদ্বোধনী অনুষ্ঠানে এ আশ্বাস দেন তিনি। দেশে প্রথমবারের মতো আয়োজিত এই হেরিটেজ ফেস্টিভ্যাল বা ঐতিহ্যের উৎসবে ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক বলেন, পরবর্তী প্রজন্মকে ঐতিহ্যের বিষয়ে আগ্রহী করে তুলবে এই উৎসব।


 উৎসবে ব্রিটিশ কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর টম মিসয়েসা বলেন, রাজশাহী ও আশপাশের কয়েকটি জেলায় দুই বছরের বেশি সময় ধরে কাজ করেছেন অশ প্রকল্পের তরুণেরা। অনুষ্ঠানের সভাপতি রাজশাহী বিশ্ববিদ্যাল্যের উপাচার্য ও বরেন্দ্র গবেষণা জাদুঘরের উপদেষ্টা পরিষদের সভাপতি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার আয়োজনের সফলতা কামনা করেন।


 ব্রিটিশ কাউন্সিলের আওয়ার শেয়ার্ড কালচারাল হেরিটেজ, অশ প্রকল্পের আ্ওতায় আয়োজিত  দু্ইদিনের উৎসবে থাকছে পুঁথিপাঠ, গম্ভীরা, সাঁওতাল জনগোষ্ঠির নৃত্য, প্রদর্শনী ও প্যানেল আলোচনাসহ নানান আয়োজন। সন্ধ্যায় বিশেষ চাহিদাসম্পন্ন শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় নাটক নীলমণি। আর পরে মঞ্চ মাতান অনেস্বরের শিল্পীরা।


 রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা বরেন্দ্র গবেষণা জাদুঘরের অংশীদারিত্বে অশ প্রকল্প বাস্তবায়ন ও এই ফেস্টিভ্যাল আয়োজন করছে সিসিডি বাংলাদেশ ও উড়ন্ত আর্টিস্ট কমিউনিটি। রবিবার দ্বিতীয়দিন ফেস্টিভ্যালের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার বিষয়ে সম্মতি জানিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের পুনঃনির্বাচিত মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। দিনভর নানা আয়োজনের পর সন্ধ্যায় মঞ্চ মাতাবেন জনপ্রিয় ফোক বান্ড  এলকেজি কোয়ার্টেট।


শেয়ার করুন