০৩ মে ২০২৪, শুক্রবার, ১১:১০:৩৭ পূর্বাহ্ন
যশোরে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা
  • আপডেট করা হয়েছে : ১৬-১০-২০২৩
যশোরে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

যশোরের মনিরামপুরে উদয় শংকর বিশ্বাস (৪৫) নামে এক যুবলীগ নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। আজ সোমবার সকাল ৭টার দিকে বাড়ির সামনে দুর্বৃত্তরা তাঁকে গুলি করে পালিয়ে যায়। পরে খুলনা ২৫০ শয্যা হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। 


নেহালপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক আব্দুল হান্নান যুবলীগ নেতা উদয় শংকর খুনের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমি খুলনায় হাসপাতালে যাচ্ছি। পরে বিস্তারিত জানাতে পারব।’ 

 

উদয় শংকর উপজেলার পাঁচাকড়ি গ্রামের রঞ্জিত বিশ্বাসের ছেলে। তিনি নেহালপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি ও নেহালপুর স্কুল অ্যান্ড কলেজের সংস্কৃতি বিষয়ের প্রভাষক ছিলেন। টেকেরঘাট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতির দায়িত্বেও ছিলেন তিনি। 


নেহালপুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ চঞ্চল ভট্টাচার্য বলেন, সকালে টেকেরঘাট বাজার থেকে বাজার করে নিজের মোটরসাইকেল চালিয়ে বাড়ি ফিরছিলেন উদয় শংকর বিশ্বাস। বাড়ির কাছাকাছি পৌঁছালে দুর্বৃত্তরা তাঁকে গুলি করে। এতে তিনি মোটরসাইকেল থেকে পড়ে যান। পরে স্বজনরা উদ্ধার করে খুলনা ২৫০ শয্যা হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। 


খবর পেয়ে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম, মনিরামপুর সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার আশেক সুজা মামুন ও মনিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান ঘটনাস্থলে গেছেন। 


এ বিষয়ে জানতে একাধিকবার মনিরামপুর থানার ওসি মনিরুজ্জামানের মোবাইল নম্বরে কল দেওয়া হলেও তিনি ফোন ধরেননি। 


স্থানীয়রা বলছেন, সকালে পাঁচাকড়ি বৈকালি মোড়ে একটি চায়ের দোকানে দুই যুবক মোটরসাইকেল চালিয়ে এসে চা পান করেন। তাঁদের একজনের মাথায় হেলমেট ছিল। দোকানের লোকজন পরিচয় জানতে চাইলে তাঁরা খুলনার ফুলতলা এলাকা থেকে এসেছেন বলে জানান। অপরিচিত ওই দুই যুবকই যুবলীগ নেতাকে গুলি করে পালিয়ে গেছেন।


প্রত্যক্ষদর্শীরা জানান, প্রথমে ধারণা করা হয়েছে মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে মোটরসাইকেল থেকে নিচে পড়ে গেছেন উদয় শংকর। পরে অ্যাম্বুলেন্সে ওঠানোর পর তাঁর দেহের ডানপাশে পেছনে রক্ত দেখা গেছে। 


টেকেরঘাট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে সম্প্রতি তিন কর্মচারী নিয়োগ হয়েছে। এ-সংক্রান্ত বিরোধে যুবলীগ নেতা উদয় শংকর খুন হতে পারেন, এমনটি ধারণা স্থানীয়দের।


শেয়ার করুন