২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:৪২:১৩ অপরাহ্ন
রাজশাহী সিটি নির্বাচনবড় ব্যবধানে জয়ের পথে লিটন
  • আপডেট করা হয়েছে : ২১-০৬-২০২৩
রাজশাহী সিটি নির্বাচনবড় ব্যবধানে জয়ের পথে লিটন

তৃতীয়বারের মতো রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন। আজ বুধবার ভোটগ্রহণের পর এ পর্যন্ত যে ফলাফল পাওয়া গেছে তাতে বড় ব্যবধানে এগিয়ে আছেন তিনি। প্রতিদ্বন্দ্বী অন্য দুই প্রার্থী তার ধারেকাছেও নেই।


একাধিক সূত্র থেকে পাওয়া ফলাফল অনুযায়ী, ১৫৫টি কেন্দ্রের মধ্যে ১৪৪টি কেন্দ্রে খায়রুজ্জামান লিটন নৌকা প্রতীকে ১ লাখ ৪৬ হাজার ৭৭৫ ভোট পেয়েছেন। নির্বাচন থেকে সরে যাওয়া ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুরশিদ আলমের হাতপাখা প্রতীকে পড়েছে ১২ হাজার ৫৫২ভোট। জাকের পার্টির মেয়রপ্রার্থী লতিফ আনোয়ার গোলাপ ফুল প্রতীকে ১১ হাজার ২৩ ভোট পেয়েছে।


এছাড়া জাতীয় পার্টির প্রার্থী সাইফুল ইসলাম স্বপন লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৮ হাজার ৮৭৭ ভোট। বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণের পর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তন থেকে ফল ঘোষণা করা হচ্ছে।


জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামরুজ্জামানের ছেলে খায়রুজ্জামান লিটন আওয়ামী লীগের সমর্থনে ২০০৮ সালে প্রথমবারের মতো এ শহরের মেয়র হন। এরপর ২০১৩ সালের নির্বাচনে বিএনপির প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের কাছে পরাজিত হন তিনি।


তবে ২০১৮ সালের নির্বাচনে বিএনপির বুলবুলকে বড় ব্যবধানে পরাজিত করে লিটন মেয়র হন। এবার সিটি নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র দাখিলের আগে তিনি মেয়রের পদ থেকে পদত্যাগ করেন। এই নির্বাচনে তিনি তৃতীয়বারের মতো রাজশাহীর মেয়র হতে যাচ্ছেন।


মেয়র থাকা অবস্থায় রাজশাহীতে নানা উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন করায় এ শহরে তার জনপ্রিয়তা এবং গ্রহণযোগ্যতা রয়েছে। এর বিপরীতে ভোটে শক্ত কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিল না। তাই তিনি আবারও মেয়র নির্বাচিত হতে যাচ্ছেন, এমনটিই ধারণা করা হচ্ছিল।


শেয়ার করুন