০১ মে ২০২৪, বুধবার, ১১:৪৮:৩৬ অপরাহ্ন
রোহিতের পর ফিরলেন গিল
  • আপডেট করা হয়েছে : ১৯-১০-২০২৩
রোহিতের পর ফিরলেন গিল

বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছে ভারত। তিন ম্যাচের প্রতিটিতে জিতে শীর্ষে আছে তারা। এমন দুর্দান্ত ছন্দে থাকা ভারতের বিপক্ষে আজ লড়ছে বাংলাদেশ।


ভারতকে ২৫৭ রানে আটকাতে হলে শুরুতেই উইকেট প্রয়োজন ছিল বাংলাদেশের। কিন্তু প্রতিপক্ষের উইকেট তুলে নিতে ব্যর্থ হয়েছেন শরীফুল ইসলাম–মোস্তাফিজুর রহমানরা। উল্টো বাংলাদেশের বোলারদের বেধড়ক পিটিয়েছেন ওপেনিংয়ে নামা রোহিত শর্মা ও শুবমান গিল। 


পুনেতে লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই রোহিত–গিল ব্যাট চালিয়ে খেলেছেন। বাংলাদেশি বোলারদের কোনো সুযোগই দিচ্ছিল না ম্যাচে ফিরতে। তবে ১৩ তম ওভারে এসে বাংলাদেশ ম্যাচে ফেরার সুযোগ পায়। দলকে প্রথম উইকেট এনে দিয়েছেন হাসান মাহমুদ। ওভারের তৃতীয় বলে রোহিত ছক্কা মারলেও ফিরতি বলেই প্রতিশোধ নিয়েছেন তিনি। ফিফটি থেকে ২ রান দূরে থাকার সময় ভারতীয় অধিনায়ককে তাওহীদ হৃদয়ের ক্যাচ বানিয়েছেন উদীয়মান পেসার। 


রোহিত ৪৮ রানে আউট হলে গিলের সঙ্গে তাঁর উদ্বোধনী জুটি ৮৮ রানে থেমে যায়। সতীর্থ আউট হলেও রানের চাকা সচল রেখেছেন গিল। কিন্তু ৫৩ রানে মেহেদী হাসান মিরাজের বলে আউটে হলে বিরাট কোহলির সঙ্গে তাঁর ৪৪ রানের জুটি ভেঙে যায়। বিশ্বকাপে এটি তাঁর প্রথম ফিফটি। অন্যদিকে ৩৪ রানে ব্যাটিংয়ে আছেন কোহলি। ভারতের সাবেক অধিনায়ককে সঙ্গে দিচ্ছেন ৫ রান করা শ্রেয়াস আইয়ার। প্রতিবেদন লেখা পর্যন্ত ২০.২ ওভারে ভারতের দলীয় রান ২ উইকেটে ১৪২।


শেয়ার করুন