২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৩:৫০:৪৭ পূর্বাহ্ন
রেড ক্রিসেন্টের সহযোগিতায় নগরীতে মশারী বিতরণ
  • আপডেট করা হয়েছে : ২৩-১০-২০২৩
রেড ক্রিসেন্টের সহযোগিতায় নগরীতে মশারী বিতরণ

ডেঙ্গু ও মশা-মাছিবাহী রোগের প্রতিরোধ ও পিছিয়ে পড়া জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে রাজশাহী নগরীর ৪, ৫, ১৬, ১৯, ২৪ এবং ২৮ নং ওয়ার্ডে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাজশাহী সিটি ইউনিটের পক্ষ থেকে এক হাজার পিস মশারী বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এরই অংশ হিসেবে আজ সোমবার ডিজি ইকোর অর্থায়নে এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পাইলট প্রোগ্রাম্যাটিক পার্টনারশিপ (পিপিপি) প্রকল্পের সহযোগিতায় রাজশাহী নগরীর ১৬ নং ওয়ার্ডে মশারী বিতরণ করা হয়।


কর্মসূচীতে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি এর কার্যনির্বাহী সদস্য প্রফেসর ড. মকবুল হোসেন, ১৬ নং ওয়ার্ড এর কাউন্সিলর বেলাল হোসেন সহ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কর্মকর্তা ও স্বেচ্ছাসেবকবৃন্দ।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মকবুল হোসেন বলেন, শুধু আলস্য ও অবহেলার জন্য আমরা অনেকেই মশারী না ব্যবহার করেই ঘুমিয়ে পড়ি যার পরিণতি হতে পারে ভয়াবহ। এছাড়া সারা দেশে যেভাবে ডেঙ্গু রোগ ছড়িয়ে পড়েছে তাতে এধরণের স্বাস্থ্য ঝুঁকি প্রতিরোধে সামাজিক ও সমন্বিত উদ্দ্যোগের মাধ্যমে প্রতিরোধ ব্যবস্থা গড়ে তলার প্রতি গুরুত্ব আরোপ করেন। যেকোন স্বাস্থ্য ও দুর্যোগ ঝুঁকিতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি পুর্বেও কাজ করে গেছে, বর্তমানে করছে এবং ভবিষ্যতেও নিঃস্বার্থভাবে কাজ করে যাবে।’


অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জার্মান রেড ক্রসের প্রতিনিধি সাজেদূর রহমান, পিপিপি প্রকল্পের ফিল্ড অফিসার আবু মোঃ জোবায়ের, ফিল্ড ইপিপিয়ার অফিসার ডা. শাহনেওয়াজ রশিদ ও রাজশাহী সিটি ইউনিটের যুব স্বেচ্ছাসেবক এবং ১৬ নং ওয়ার্ডের কমিউনিটি স্বেচ্ছাসেবকবৃন্দ।


শেয়ার করুন