০৩ মে ২০২৪, শুক্রবার, ০৭:৫২:৩৫ অপরাহ্ন
পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক জয়, যা বললেন আফগান অধিনায়ক
  • আপডেট করা হয়েছে : ২৪-১০-২০২৩
পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক জয়, যা বললেন আফগান অধিনায়ক

পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক জয়ের পর আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহিদি বলেন, ঐতিহাসিক এই জয়ে আমরা খুবই রোমাঞ্চিত। দলের সবাই উল্লাস করছে। এই জয়ের স্বাদ চমৎকার। এই জয় আমাদের দেশের জন্য অনেক বড় অর্জন। 


তিনি আরও বলেন, আজকে আমরা যেভাবে রান তাড়া করে জিতেছি, তা খুবই পেশাদার ছিল। আমরা গত কয়েক বছর ধরে মানসম্পন্ন ক্রিকেট খেলছি। ইতিবাচক ক্রিকেট খেলতে সর্বোচ্চ চেষ্টা করেছি। 


সোমবার ভারতের চেন্নাইয়ের এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে উড়ন্ত সূচনা করে পাকিস্তান। এক উইকেটে ১১০ রান করা পাকিস্তান শেষ পর্যন্ত ৭ উইকেটে ২৮২ রানে ইনিংস গুটায়। 


দলের হয়ে সর্বোচ্চ ৭৪ রান করেন অধিনায়ক বাবর  আজম। ৫৮ রান করেন ওপেনার আব্দুল্লাহ শফিক। ইনিংসের শেষ দিকে ব্যাটিং তাণ্ডব চালিয়ে ৪০ রানের ঝড়ো ইনিংস খেলেন ইফতেখার আহমেদ ও শাদাব খান। 


৩০০ বলে ২৮৩ রানের টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের শুরু থেকেই তাণ্ডব চালায় আফগানিস্তান। উদ্বোধনী জুটিতে ১৩০ রান করেন দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। ৮৭ ও ৬৫ রান করে ইব্রাহিম ও রহমানউল্লাহ আউট হওয়ার পর দলের হাল ধরেন রহমত শাহ ও হাশমতউল্লাহ। তারা ৯৩ বলে ৯৬ রানের অবিছিন্ন জুটি গড়ে এক ওভার আগেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। 


শেয়ার করুন