০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৪:৩৩:৪৭ পূর্বাহ্ন
যুক্তরাষ্ট্রের মেইনে বন্দুকধারীর গুলিতে নিহত ২২
  • আপডেট করা হয়েছে : ২৬-১০-২০২৩
যুক্তরাষ্ট্রের মেইনে বন্দুকধারীর গুলিতে নিহত ২২

যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্য মেইনে বন্দুকধারীর গুলিতে অন্তত ২২ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। গুলিতে আহত কয়েকজনের অবস্থা গুরুতর হওয়ায় নিহতের সংখ্যা বাড়তে পারে। ঘটনাস্থল অঙ্গরাজ্যের লুইস্টন। শহরের দুটি পৃথক এলাকায় একই বন্দুকধারী গুলি চালিয়ে এই হত্যাকাণ্ড ঘটায়।


বার্তা সংস্থা এপি লুইস্টন পুলিশের দুই কর্মকর্তার বরাত দিয়ে বিষয়টি জানিয়েছে। লুইস্টনের সিটি কাউন্সিলর রবার্ট ম্যাকার্থি হতাহতের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিহতের সংখ্যা ২২ বলে জানিয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও জানিয়েছেন তিনি। 


এপির প্রতিবেদন অনুসারে, ওই দুই পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, ওই বন্দুকধারীর হামলায় বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছেন। কয়েক জনের অবস্থা গুরুতর হওয়ায় নিহতের সংখ্যা বাড়তে পারে।


পুলিশ আরও জানিয়েছে, লুইস্টন শহরের দুটি পৃথক স্থানে একই বন্দুকধারী গুলি চালায়। বন্দুকধারীকে ধরতে অভিযান চলছে এবং ঘটনাস্থলে প্রমাণ সংগ্রহে তদন্ত চলমান। নাম প্রকাশ না করার শর্তে ওই দুই পুলিশ কর্মকর্তা জানান, জননিরাপত্তার স্বার্থে তদন্তে এখন পর্যন্ত কী ফলাফল পাওয়া গেছে সে বিষয়ে কোনো তথ্য প্রকাশ করা হবে না।


এদিকে এ ঘটনার পরপরই মেইন অঙ্গরাজ্যের পুলিশ লুইস্টনের বাসিন্দাদের নিজ নিজ অবস্থানে থাকতে বলেছে। প্রয়োজন ছাড়া বাইরে বের না হওয়ার পরামর্শ দিয়েছে। লুইস্টন পুলিশ জানিয়েছে, তারা স্কিমেঞ্জিজ বার ও গ্রিল এবং স্পেয়ারটাইম রিক্রিয়েশন নামে একটি বিনোদনকেন্দ্রে গোলাগুলির খবর পেয়েছে।


সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শেয়ার করা এক পোস্টে লুইস্টন পুলিশ বলেছে, ‘যাদের জরুরি সহায়তা ও চিকিৎসা প্রয়োজন, তাদের নিরাপদে হাসপাতালে নেওয়ার পথ খালি রাখতে দয়া করে রাস্তা থেকে দূরে থাকুন।’


শেয়ার করুন