২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১১:৫৮:১৩ অপরাহ্ন
আওয়ামী লীগের কাছে সমাবেশের জন্য বিকল্প আরও দুটি স্থানের নাম চেয়েছে পুলিশ
  • আপডেট করা হয়েছে : ২৬-১০-২০২৩
আওয়ামী লীগের কাছে সমাবেশের জন্য বিকল্প আরও দুটি স্থানের নাম চেয়েছে পুলিশ

আগামী ২৮ অক্টোবর শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ। তারা বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশের অনুমতি চেয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে। তবে পুলিশ আওয়ামী লীগের কাছে বিকল্প আরও দুটি স্থানের নাম চেয়েছে।


বুধবার মধ্যরাতে ঢাকা মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পদক মো. রিয়াজ উদ্দিনের বাসায় পুলিশ একটি চিঠি দিয়ে এসেছে। বিষয়টি নিশ্চিত করেছেন তিনি নিজেই।


চিঠিতে সমাবেশ নিয়ে পুলিশের পক্ষ থেকে কয়েকটি বিষয়টি জানতে চাওয়া হয়েছে।




এর আগে ২৮ অক্টোবর ঢাকায় সমাবেশের বিষয়ে ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশ কমিশনার হাবিবুর রহমান বলেছেন, সমাবেশ করতে আবেদন করেছে রাজনৈতিক দলগুলো। জনসাধারণের জানমালের ঝুঁকি ও সার্বিক নিরাপত্তাব্যবস্থা পর্যবেক্ষণ করে অনুমতির সিদ্ধান্ত নেওয়া হবে। 



নিজ দপ্তরে বুধবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ডিএমপি কমিশনার বলেন, রাজধানীবাসীকে নিরাপদে চলাচল করা আমাদের দায়িত্ব। রাজপথকেন্দ্রিক জনসভা হলে জনগণের চলাচল বিঘ্নিত হয়। সে ক্ষেত্রে জনসভার অনুমতি দেওয়ার আগে আমাদের কিছু বিচার বিশ্লেষণ রয়েছে। ঝুঁকি ও নিরাপত্তা বিশ্লেষণ রয়েছে। সেগুলো পর্যালোচনা করে দেখা হচ্ছে। সংশ্লিষ্ট থানার ওসি-এসি-ডিসিরা বাস্তবতা পরীক্ষা করে আমাদের কাছে রিপোর্ট এলে এর পর সিদ্ধান্ত নেওয়া হবে, অনুমতি দেওয়া হবে কিনা।


ডিএমপি কমিশনার আরও বলেন, সমাবেশ রাজনৈতিক দলগুলোর গণতান্ত্রিক অধিকার। আমরা জনগণের নিরাপত্তা সবসময় বড় করে দেখি। জনগণের যে নিরাপত্তা, সেটি অক্ষুণ্ণ রেখে আমাদের ফোর্স ম্যানেজমেন্টের ব্যবস্থা রেখে, যাদের সমাবেশ তাদের বিষয়টিও মাথায় রেখে পুলিশ নিরাপত্তা দিয়ে থাকে।


শেয়ার করুন