২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:২৯:১০ পূর্বাহ্ন
রাজশাহীর উপ-কর কমিশনারের জামিন স্থগিতই থাকছে
  • আপডেট করা হয়েছে : ৩১-১০-২০২৩
রাজশাহীর উপ-কর কমিশনারের জামিন স্থগিতই থাকছে

নিজ কার্যালয়ে ঘুসের ১০ লাখ টাকাসহ গ্রেফতার রাজশাহীর উপ-কর কমিশনার মহিবুল ইসলাম ভূঁইয়াকে হাইকোর্টের দেওয়া জামিনের স্থগিতাদেশ আরও তিন মাস বাড়িয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে রাজশাহীর উপ-কর কমিশনার মহিবুল ইসলাম ভূঁইয়াকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিতই থাকছে।


মঙ্গলবার (৩১ অক্টোবর) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন ৫ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।


আদালতে মহিবুলের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী মনসুরুল হক চৌধুরী, এম সাঈদ আহমেদ রাজা ও ব্যারিস্টার এনামুল কবির ইমন। আর দুদকের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী মো. খুরশীদ আলম খান।


মহিবুলকে দেওয়া হাইকোর্টের জামিনের বিরুদ্ধে দুদকের করা লিভ টু আপিল শুনানি ৩ মাসের জন্য স্ট্যান্ডওভার করেছেন আপিল বিভাগ। সেই সঙ্গে এ মামলার আলামত সিসিটিভি ফুটেজ সংক্রান্ত রুল ১ মাসের মধ্যে হাইকোর্টকে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন সর্বোচ্চ আদালত।


এর আগে গত ৪ এপ্রিল দুপুরে রাজশাহী কর ভবনে অভিযান চালিয়ে ঘুসের ১০ লাখ টাকাসহ রাজশাহী কর অঞ্চলের (সার্কেল-১৩) উপ-কর কমিশনার মহিবুল ইসলাম ভূঁইয়াকে গ্রেফতার করে দুদকের একটি আভিযানিক দল। এ ঘটনায় দুদক রাজশাহী কার্যালয়ের উপ-পরিচালক (ডিডি) আমিনুল ইসলাম বাদী হয়ে দুর্নীতিবিরোধী আইনে মহিবুলের বিরুদ্ধে মামলা করেন।


এ মামলায় মহিবুলের জামিন আবেদন নামঞ্জুর করে বিচারিক আদালত। বিফল হয়ে হাইকোর্টে আবেদন করেন। এরপর গত জুলাই মাসে মহিবুল ইসলামকে জামিন দেন হাইকোর্ট। অন্যদিকে মহিবুল ইসলাম ভূঁইয়াকে সাময়িক বরখাস্ত করে অর্থ মন্ত্রণালয়। তারই ধারাবে জামিন স্থগিত চেয়ে আবেদন করা হয়।


শেয়ার করুন