২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৪:২৪:২৩ পূর্বাহ্ন
ওয়ানডেতে ইতিহাস গড়ে যা বললেন শাহিন আফ্রিদি
  • আপডেট করা হয়েছে : ০১-১১-২০২৩
ওয়ানডেতে ইতিহাস গড়ে যা বললেন শাহিন আফ্রিদি

তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত ও মাহমুদউল্লাহ রিয়াদকে আউট করে ওয়ানডে ক্রিকেটে তৃতীয় দ্রুততম বোলার হিসেবে ১০০ উইকেট শিকারের কীর্তি গড়েছেন শাহিন শাহ আফ্রিদি।


মঙ্গলবার ভারতের কলকাতার ইডেন গার্ডেনসে বিশ্বকাপের ১৩তম আসরের ৩১তম ম্যাচে শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ ওয়াসিম আর হারিস রউফের গতির মুখে পড়ে ৪৩.৩ ওভারে ২০৪ রানেই অলআউট হয় বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৫৬ রান করেন সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ৪৫ ও ৪৩ রান করে করেন লিটন কুমার দাস ও সাকিব আল হাসান। এই ম্যাচে ইতিহাস গড়েন পাকিস্তানের সিমার আফ্রিদি।


খেলা শেষে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় শাহিন আফ্রিদি বলেন, রেকর্ডগুলো করাই হয় ভাঙার জন্য। তবে এটা খুব আনন্দের যে আমরা পাকিস্তানের জন্য সেই রেকর্ড গড়েছি।


তিনি বলেন, আমরা এখনো শীর্ষ চারে থাকতে চাই। আমাদের প্রচেষ্টা ছিল দ্রুত ম্যাচ শেষ করা এবং নেট রান-রেট উন্নত করা।


তিনি আরও বলেন, দল হিসেবে আমরা শেষ কয়েকটি ম্যাচে ভালো পারফর্ম করতে পারিনি; কিছু বড় ধরনের ত্রুটি ছিল। আমরা এখনো টুর্নামেন্টে আছি, চেষ্টা করব ভালো করার।


খেলায় পাকিস্তানের হয়ে ৯ ওভারে মাত্র ২৩ রানে ৩ উইকেট নেন পাকিস্তানের তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি। ৮.১ ওভারে ৩১ রানে ৩ উইকেট নেন মোহাম্মদ ওয়াসিম। ৮ ওভারে ৩৬ রানে ২ উইকেট নেন হারিস রউফ। 


এদিন ৯ ওভারে মাত্র ২৩ রানে ৩ উইকেট শিকারের মধ্য দিয়ে অস্ট্রেলিয়ান তারকা পেসার মিচেল স্টার্ককে ছাড়িয়ে ওয়ানডেতে তৃতীয় দ্রুততম বোলার হিসেবে ১০০ উইকেট শিকার করেন শাহিন আফ্রিদি। 


ওয়ানডেতে মাত্র ৪২ ম্যাচে ১০০ উইকেট শিকার করেন নেপালের লেগ স্পিনার সন্দীপ লামিচানে। ৪৪ ম্যাচে ১০০ উইকেট শিকার করেন আফগান লেগ স্পিনার রশিদ খান। এই রেকর্ড গড়তে শাহিন আফ্রিদি খেলেছেন ৫১ ম্যাচ। মিচেল স্টার্ক খেলেছেন ৫২ ম্যাচ।


শেয়ার করুন