২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:৪৩:৫১ অপরাহ্ন
নিউজিল্যান্ডের ম্যাচের আগে বড় দুঃসংবাদ পেল পাকিস্তান
  • আপডেট করা হয়েছে : ০৩-১১-২০২৩
নিউজিল্যান্ডের ম্যাচের আগে বড় দুঃসংবাদ পেল পাকিস্তান

সাত ম্যাচ খেলে তিন জয়, চলমান বিশ্বকাপে সেমিফাইনালের আশা এখনো টিকে আছে পাকিস্তানের। দুই জয়ের পর টানা চার হারে কোণঠাসা হয়ে পড়ে দলটি। তবে সবশেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে বড় জয় দিয়ে ঘুরে দাঁড়িয়েছেন বাবর আজমরা। এতে নতুন করে সেমিফাইনালের স্বপ্ন বুনছে দলটি।


পাকিস্তানের হাতে রয়েছে আরও দুটি ম্যাচ। এ দুই ম্যাচে নিউজিল্যান্ড আর ইংল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে চান তারা। যদিও এ দুটি ম্যাচে শুধু জিতলেই চলবে না, আরও অনেক ‘যদি’, ‘কিন্তুর ওপরও নির্ভর করতে হবে পাকিস্তান দলকে।


শনিবার (৪ নভেম্বর) বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে পাকিস্তান। কিন্তু এ ম্যাচের আগে অন্য একটা আশঙ্কা ঘিরে ধরেছে দলকে। আদৌ এই ম্যাচটি কি হবে! আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সেদিন বেঙ্গালুরুতে বৃষ্টি নামতে পারে।


যদি সত্যি বৃষ্টি নামে তা হলে কপাল পুড়বে পাকিস্তানের। বৃষ্টির কারণে খেলা না হলে বা পয়েন্ট ভাগাভাগি হওয়ার মানে বাবর আজমদের সেমিফাইনালে ওঠার স্বপ্ন প্রায় ধূলিসাৎ হয়ে যাওয়া। 


পাকিস্তানের সংবাদমাধ্যম ‘জিও নিউজ’ আবহাওয়ার এই পূর্বাভাস জানিয়ে বলেছে, শনিবার বেঙ্গালুরুতে বিকালের দিকে বৃষ্টিপাতের শঙ্কা ৭০ থেকে ৮০ শতাংশ। বাংলাদেশ সময় অনুযায়ী শনিবার বেলা ১১টায় নিউজিল্যান্ডের মুখোমুখি হবে পাকিস্তান। 


বৃষ্টির কারণে খেলা না হলে নিজেদের ভাগ্য পরীক্ষারই সুযোগ মিলবে না পাকিস্তান দলের। এতে দুদলকেই এক পয়েন্ট করে দেওয়া হবে। তখন নেট রান রেটের কোনো ব্যাপারই আর আসবে না। এতে বিপাকে পড়বে পাকিস্তান।


এদিকে বুধবার পুনেতে দক্ষিণ আফ্রিকা ১৯০ রানে হারিয়েছে নিউজিল্যান্ডকে। কিউইদের এই হারে পাকিস্তানের কিছুটা সুবিধা হয়েছে, বলা যায়। তবে পাকিস্তানকে এখন নিউজিল্যান্ডকে তো হারাতেই হবে। প্রার্থনা করতে হবে কিউইরা যেন শ্রীলংকার সঙ্গেও হারে। নিউজিল্যান্ড তাদের বাকি দুটি ম্যাচে হারলে রাউন্ড রবিন লিগ পর্যায়ে তাদের পয়েন্ট দাঁড়াবে ৮–এ। পাকিস্তান বাকি দুই ম্যাচ জিতলে তাদের পয়েন্ট হবে ১০। এ মুহূর্তে পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে আছে পাকিস্তান।


শেয়ার করুন