৬ অগাস্ট ২০২২, শুক্রবার, ০৪:৫৯:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
পরীমণির সন্তানের ছবি ও নাম প্রকাশ প্রেমের টানে ছুটে এলেন অস্ট্রিয়ান প্রকৌশলী গরু পাচার মামলায় পশ্চিমবঙ্গের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল গ্রেপ্তার আরব নারীদের নিয়ে মানহানিকর প্রতিবেদন, দ্য ইকোনোমিস্টের বিরুদ্ধে মামলা সেনানিবাসে তৃতীয় জানাজা শেষে লে. কর্নেল ইসমাইলকে বনানীতে দাফন সুইস ব্যাংকের তথ্য চাওয়া নিয়ে রাষ্ট্রদূত মিথ্যা বলেছেন: পররাষ্ট্রমন্ত্রী ব্যক্তিগত সফরে শুক্রবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা জ্বালানি তেলের দাম যুক্তরাষ্ট্রে পাঁচ মাসের মধ্যে সর্বনিম্ন বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করলেন সাকিব রাবির কেন্দ্রীয় মন্দির সভাপতির বিরুদ্ধে বর্ণবাদী আচরণের অভিযোগ
বাগমারা হাটগাঙ্গোপাড়া কানাইশহর নির্মাণাধীন ব্রিজে ঘটছে অহরহ দুর্ঘটনা
  • আপডেট করা হয়েছে : ১৫-০৬-২০২২
বাগমারা হাটগাঙ্গোপাড়া কানাইশহর নির্মাণাধীন ব্রিজে ঘটছে অহরহ দুর্ঘটনা

রাজশাহীর বাগমারায় কানাইশহর হাটগাঙ্গোপাড়া পাকা রাস্তার বিকল্প সড়কে ঘটছে অহরহ দুর্ঘটনা।  ঝুঁকিতে পথচারীরা।  আজ মঙ্গলবার সকালে একটি বালিবোঝাই ট্রাকের ( যার নং ঢাকা মেট্রো- উ- ১২-১২৮১) চাকা দেবে গিয়ে চরম জনদুর্ভোগের সৃষ্টি হয়।


কামারপাড়া ভায়া ভবানীগঞ্জ পাকা এই রাস্তাটির প্রশস্তকরণ কাজ শেষের দিকে। কানাইশহর নামক স্থানে নতুন একটি ব্রিজ নির্মাণ চলছে। ব্রিজের উত্তর পাশে বিকল্প এইচ বিবিকরণ ( ইট সোলিং) রাস্তা নির্মাণ করা হয়েছে। ভরাটকৃত রাস্তাটি সরু এবং যানবাহন চলাচলে অত্যন্ত ঝুঁকিপূর্ণ।


স্থানীয়দের ভাষ্য, বিকল্প রাস্তা নির্মাণে সংশ্লিষ্টরা সতর্কতা ও দায়িত্ববোধের পরিচয় দিতে সক্ষম হননি। ভরাটকৃত মাটিতে যথাযথ রোলার ব্যবহার করা হয়নি। যার কারণে রাস্তাটি সহজে দেবে গেছে।


স্থানীয়রা জানান, এই রাস্তায় প্রায় প্রতিদিন ছোটখাট সড়ক দুর্ঘটনা লেগেই আছে। ভ্যান,ভুটভুটি,  অটোচার্জার ভ্যান উল্টে যায়। গত ২৭ মে সিমেন্ট বোঝাই একটি কার্ভাড ভ্যান যার নং ঢাকা মেট্রো- ট- ১৫- ২৩০৪ দুর্ঘটনার কবলে পড়ে। সেদিন ভোর থেকে কোন চার চাকার যান  চলাচল করতে পারছিল না।


কানাইশহর গ্রামের বাসীন্দা এবং ৫ নম্বর আউচপাড়া ইউনিয়ন শাখা ছাত্রলীগ সাবেক সাধারণ  সম্পাদক রেজাউল করিম জানান, বিকল্প রাস্তা নির্মাণে ঠিকাদারি প্রতিষ্ঠান দায়িত্বহীনতার পরিচয় দিয়েছেন। রাস্তাটি প্রয়োজন মত প্রশস্ত করার দরকার ছিল।


বাগমারা উপজেলা স্থানীয় সরকার প্রকৌশলী খলিলুর রহমান এর সরকারি মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, ওই ব্রিজের ঢালাই কাজ চলছে, খুব শিগ্রই ব্রিজের মুখ খুলে দেয়া হবে।

শেয়ার করুন