২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:০৬:৪৮ পূর্বাহ্ন
১০ দিনে সারাদেশে ১১০ অগ্নিসংযোগ
  • আপডেট করা হয়েছে : ০৭-১১-২০২৩
১০ দিনে সারাদেশে ১১০ অগ্নিসংযোগ

গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশের দিন থেকে সোমবার সারাদেশে ১১০টি অগ্নিসংযোগ করা হয়েছে। ফায়ার সার্ভিসের মিডিয়া সেল থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৮ অক্টোবর ২৯টি, ২৯ অক্টোবর ১৯টি, ৩০ অক্টোবর ১টি, ৩১ অক্টোবর ১১টি, ১ নভেম্বর ১৪টি, ২ নভেম্বর ৭টি, ৪ নভেম্বর ৬টি, ৫ নভেম্বর ১৩টি ও ৬ নভেম্বর ১০টি অগ্নিসংযোগ করা হয়।


গত ২৪ ঘণ্টার হিসাবে ফায়ার সার্ভিস জানায়,  রবিবার ভোর ৪টা থেকে সোমবার পর্যন্ত দেশে ২১টি অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এর মধ্যে ঢাকা সিটিতে ১২টি, ঢাকা বিভাগে (গাজীপুর, কালিয়াকৈর, নারায়ণগঞ্জ) ৪টি, চট্টগ্রাম বিভাগে (খাগড়াছড়ি, আনোয়ারা, পটিয়া) ৪টি, রাজশাহী বিভাগে (বগুড়া) ১টি ঘটনা অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় ১৫টি বাস, ২টি ট্রাক, ১টি প্রাইভেট কার, ১টি সিএনজি চালিত অটোরিকশা, ১টি লেগুনা পুড়ে যায়। এই ২১টি অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৪১টি ইউনিট ও ২৪২ জন জনবল কাজ করেছে।


পরিসংখ্যান বিশ্লেষণ করে সংস্থাটি আরও জানায়, দিনের বেলা থেকে রাতে অগ্নিকাণ্ডের ঘটনা বেশি ঘটেছে। গত ২ দিনে মোট ২১টি আগুনের মধ্যে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত ১৬টি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। বাকি ৫টি দিনের অন্যান্য সময় সংঘটিত হয়।


শেয়ার করুন