২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৩:০৪:১০ পূর্বাহ্ন
নভেম্বরে একটি ঘূর্ণিঝড়ের আভাস
  • আপডেট করা হয়েছে : ০৮-১১-২০২৩
নভেম্বরে একটি ঘূর্ণিঝড়ের আভাস

চলতি নভেম্বর মাসে বঙ্গোপসাগরে দুটি লঘুচাপ সৃষ্টি হতে পারে, যার মধ্যে একটি নিম্নচাপ বা ঘূর্ণিরূপ নিতে পারে। সেই সঙ্গে দিন ও রাতের তাপমাত্রা কমতে থাকবে। দীর্ঘমেয়াদি পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।


আবহাওয়া অধিদপ্তরের পরিচালক ও দীর্ঘমেয়াদি আবহাওয়া পূর্বাভাস বিষয়ক বিশেষজ্ঞ কমিটির চেয়ারম্যান মো. আজিজুর রহমান স্বাক্ষরিত পূর্বাভাসে জানানো হয়েছে, সামগ্রিকভাবে দেশে স্বাভাবিক অপেক্ষা কম বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। বঙ্গোপসাগরে একটি বা দুটি লঘুচাপ সৃষ্টি হতে পারে, যার মধ্যে একটি নিম্নচাপ বা ঘূর্ণিঝড়ে রূপ নিতে হতে পারে।


আরও জানানো হয়েছে, দিন ও রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে হ্রাস পেতে পারে। তবে দিনের তাপমাত্রা স্বাভাবিক অপেক্ষা কিছুটা বেশি ও রাতের তাপমাত্রা স্বাভাবিক থাকতে পারে।


এ দিকে আজ বুধবার সকালে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশেই আবহাওয়া শুষ্ক থাকবে। তবে আজ দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে।


গতকাল দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় সীতাকুণ্ডে ৩২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।


শেয়ার করুন