২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:১৬:৩১ অপরাহ্ন
কাশ্মীরে হাউস বোটে আগুন, ৩ বাংলাদেশির মৃত্যু
  • আপডেট করা হয়েছে : ১২-১১-২০২৩
কাশ্মীরে হাউস বোটে আগুন, ৩ বাংলাদেশির মৃত্যু

ভারতের কাশ্মীর অঞ্চলের পর্যটকদের আকর্ষণীয় ডাল লেকে থাকা কয়েকটি হাউস বোটে আগুন লেগে তিন বাংলাদেশি পর্যটকের মৃত্যু হয়েছে। 


শনিবার এ দুর্ঘটনা ঘটেছে। কাশ্মীর পুলিশের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।


পুলিশ জানিয়েছে, প্রথমে একটি হাউস বোটে আগুন লাগে এবং দ্রুত আশপাশের অন্যান্য নৌকায় ছড়িয়ে পড়ে। আগুনে অন্তত পাঁচটি হাউস বোট পুড়ে গেছে। এর একটিতে থাকা তিন বাংলাদেশি পর্যটক নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন অন্তত সাতজন।


হাউস বোটে কীভাবে আগুন লাগল, তা নিয়ে তদন্ত শুরু করেছে স্থানীয় প্রশাসন। কাশ্মীরের কর্মকর্তারা বলেছেন, ত্রুটিযুক্ত বৈদ্যুতিক তার থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক তদন্তে জানা গেছে।


সরকারি হিসাব বলছে, পর্যটকদের ভীষণ পছন্দের জায়গা জম্মু ও কাশ্মীরে গত বছর ৬২ লাখের বেশি পর্যটক এসেছিলেন। এটি ১৯৪৭ সালের পর সর্বোচ্চ পর্যটক আসার রেকর্ড। কাশ্মীর এলাকাটি হিমালয় পর্বতমালা, প্রবহমান নদী, তৃণভূমি ও কাঠের হাউস বোটের জন্য বিখ্যাত।


কাশ্মীরের শ্রীনগর পুলিশ মৃত তিনজনের বিষয়টি নিশ্চিত করে রাঙামাটি গণপূর্ত বিভাগের উপসহকারী প্রকৌশলী সুজন পাল বলেন, নিহত অনিন্দ্য কৌশল রাঙামাটি গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী, ইমন দাশ গুপ্ত গণপূর্ত চট্টগ্রাম বিভাগের সাব ডিভিশনাল ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত ছিলেন। তাদের সঙ্গে ছিলেন গর্ণপূর্ত বিভাগের ঠিকাদার মাঈনুদ্দিন। তার বাড়ি চট্টগ্রামের রাউজান উপজেলার কদলপুর গ্রামে। স্যারের (অনিন্দ্য কৌশল) সঙ্গে আমাদের সম্পর্ক খুবই বন্ধুত্বপূর্ণ ছিল। তিনি খুব ভালো একজন মানুষ। তার এমন মৃত্যু আমরা কোনভাবেই মেনে নিতে পারছি না। 


শেয়ার করুন