২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:৪৮:২৭ অপরাহ্ন
২০ ঘণ্টা পর বরিশালে লঞ্চ চলাচল শুরু
  • আপডেট করা হয়েছে : ১৮-১১-২০২৩
২০ ঘণ্টা পর বরিশালে লঞ্চ চলাচল শুরু

 বৈরী আবহাওয়ার কারণে প্রায় ২০ ঘণ্টা পর বরিশাল থেকে লঞ্চ চলাচল শুরু হয়েছে। শনিবার সকাল সাড়ে ৬টা থেকে পুনরায় অভ্যন্তরীণ রুটের লঞ্চ চলাচল শুরু হয়েছে। সন্ধ্যায় ঢাকা রুটের লঞ্চ চলাচল করবে।


বরিশাল বিআইডব্লিউটিএর বন্দর কর্মকর্তা মো আব্দুর রাজ্জাক জানান, পরিস্থিতি ভালো হওয়ায় নিষেধাজ্ঞা উঠিয়ে নেওয়া হয়েছে। 


এর আগে শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে সব ধরনের নৌযান চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছিল বিআইডব্লিউটিএ।


এদিকে ঘূর্ণিঝড় ‘মিধিলি’র প্রভাবে শুক্রবার দিনভর বৃষ্টি হওয়ায় বরিশাল নগরীর অধিকাংশ সড়ক পানিতে তলিয়ে যায়। যার ফলে সৃষ্টি হয় জলাবদ্ধতা। শনিবার সকালেও নগরীর বেশ কয়েটি সড়কে পানি জমে থাকতে দেখা গেছে। যার ফলে দুর্ভোগ পোহাতে হয়েছে নগরবাসীকে।


এর আগে শুক্রবার দুপুর ১২টার দিকে বাংলাদেশের উপকূল স্পর্শ করে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মিধিলি’র অগ্রভাগ। সন্ধ্যায় ঘূর্ণিঝড়টির মূল অংশ উপকূলে আঘাত হানে।


ঘূর্ণিঝড় ‘মিধিলি’র প্রভাবে ভারি বৃষ্টিতে কক্সবাজারে বসতঘরের মাটির দেয়ালধসে একই পরিবারের চারজনসহ সারাদেশে এখন পর্যন্ত আটজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। 


এর মধ্যে কক্সাবাজারের টেকনাফের হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজারের মরিচ্যাঘোনার পানিরছড়া এলাকার ফকির মোহাম্মদের স্ত্রী আনোয়ারা বেগম (৫০), তার ছেলে শাহিদুল মোস্তফা (২০), মেয়ে নিলুফা ইয়াছমিন (১৫) ও সাদিয়া বেগম (১১) নিহত হন।  


এ ছাড়া চট্টগ্রামের সন্দ্বীপে ঝড়ের সময় গাছের ডাল ভেঙে পড়ে আবদুল ওহাব, মিরসরাইয়ে গাছের ডাল ভেঙে পড়ে ছিদরাতুল মুনতাহা, টাঙ্গাইলের বাসাইল উপজেলা পরিষদের গেটের সামনে ঝোড়ো বাতাসে গাছের ডাল ভেঙে পড়ে রাজ্জাক মিয়া (৪০) এবং শরীয়তপুরে একজন নিহতের খবর পাওয়া গেছে।


শেয়ার করুন