৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৮:৪৭:৫২ অপরাহ্ন
টানা ১০ ম্যাচ জিতে ফাইনালে হেরে ১৪০ কোটির স্বপ্ন ভঙ্গ
  • আপডেট করা হয়েছে : ১৯-১১-২০২৩
টানা ১০ ম্যাচ জিতে ফাইনালে হেরে ১৪০ কোটির স্বপ্ন ভঙ্গ

বিশ্বকাপের চলতি আসরের অন্যতম হট ফেভারিট ছিল ভারত। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডই (বিসিসিআই) ছিল বিশ্বকাপের ১৩তম আসরের আয়োজক। 

ঘরের মাঠে বিশ্বকাপ হওয়ায় বিরাট কোহলি-রোহিত শর্মাদের ওপর বাড়তি প্রতশ্যা ছিল দেশবাসীর। সেই প্রত্যাশা পূরণে সর্বোচ্চ চেষ্টা করেন বিরাট কোহলি-রোহিত শর্মা-মোহাম্মদ শামিরা। 

টুর্নামেন্টের প্রথম ম্যাচ থেকেই অপ্রতিরোধ্য ছিল ভারত। আসরের শুরু থেকে গ্রুপপর্বে নিজেদের ৯ ম্যাচে ভারত হারায়-অস্ট্রেলিয়া, আফগানিস্তান, পাকিস্তান, বাংলাদেশ, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, শ্রীলংকা, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডসকে। 

গত বুধবার আসরের প্রথম সেমিফাইনালে বিশ্বকাপের অন্যতম হট ফেভারিট নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠে যায় ভারত। তার মানে আজ রোববার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অস্ট্রেলিয়র বিপক্ষে ফাইনালের আগে টানা ১০ ম্যাচে জয় পায় ভারত। 

আসরের শুরু থেকে অপ্রতিরোধ্য গতিতে এগোতে থাকা ভারতকে গ্রুপর্ব থেকে সেমিফাইনাল পর্যন্ত কোনো ম্যাচে হারেনি। আজ ফাইনালে ব্যাটিং বিপর্যয়ের কারণে ২৪০ রানে অলআউট হয় ভারত। 

২৪১ রানের টার্গেট তাড়ায় ৪২ বল হাতে রেখে ৬ উইকেটের দাপুটে জয়ে বিশ্বকাপের ষষ্ঠ শিরোপা নিশ্চিত করে অস্ট্রেলিয়া। ফাইনালে হেরে ১৪০ কোটি জনগণের স্বপ্ন ভঙ্গ করেন কোহলিরা। 

শেয়ার করুন