০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৭:৫৪:৪৯ পূর্বাহ্ন
ভোট উৎসব ফিরিয়ে আনতে চান চিত্রনায়ক ফেরদৌস
  • আপডেট করা হয়েছে : ৩০-১১-২০২৩
ভোট উৎসব ফিরিয়ে আনতে চান চিত্রনায়ক ফেরদৌস

ভোটের উৎসব ফিরিয়ে আনতে কাজ করার আশা প্রকাশ করেছেন ঢাকা-১০ (ধানমন্ডি-নিউমার্কেট-কলাবাগান-হাজারীবাগ থানার আওতাভুক্ত এলাকা) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। পাশাপাশি তিনি তরুণ প্রজন্ম নিয়েও কাজ করার আশাবাদ ব্যক্ত করেছেন। আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর সেগুনবাগিচার ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল শেষে এ কথা বলেন তিনি।


সকাল ১১টার কিছু পর মনোনয়নপত্র নিয়ে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আসেন ফেরদৌস। প্রায় এক ঘণ্টা পর বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে বেরিয়ে গণমাধ্যমের মুখোমুখি হন তিনি। এ সময় এক প্রশ্নের জবাবে ‘হঠাৎ বৃষ্টি’ খ্যাত এই তারকা বলেন, ‘যে মানুষগুলো ভোট দিতে যায় না, যারা মনে করে ভোটের কোনো মূল্য নেই—তাদের আমরা বোঝানোর চেষ্টা করব আপনার ভোটটাই গুরুত্বপূর্ণ। বিশেষ করে তরুণ প্রজন্মকে নিয়ে আমি কাজ করব। ভোটের যে উৎসব, আনন্দ তা ফিরিয়ে আনার চেষ্টা করব।’


নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে উল্লেখ করে ফেরদৌস বলেন, ‘নির্বাচন অবশ্যই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হলেই একটি সুন্দর নির্বাচন হয়।’


ঢাকায় মোট ২০টি আসনের ১৫টি ঢাকা মহানগরে ও পাঁচটি ঢাকা জেলায়। এ কারণে ঢাকার ২০টি আসনকে দুই ভাগে বিভক্ত করে দুটি রিটার্নিং অফিসারের কার্যালয় স্থাপন করা হয়েছে। একটি পুরান ঢাকার জনসন রোডে অবস্থিত জেলা প্রশাসকের কার্যালয়ে এবং অন্যটি সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে। এর মধ্যে সেগুনবাগিচার ঢাকা বিভাগীয় কার্যালয় ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে ঢাকা-৪ থেকে ঢাকা-১৮ আসনের মনোনয়ন সংগ্রহ ও জমা দেওয়া যাচ্ছে।


নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে আগামী ৭ জানুয়ারি। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন আজ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর।


শেয়ার করুন