১৮ অগাস্ট ২০২২, বৃহস্পতিবার, ০৫:২৩:২৮ অপরাহ্ন
‘এখনও বিশ্বকাপ জেতাতে পারি’
  • আপডেট করা হয়েছে : ১৭-০৬-২০২২
‘এখনও বিশ্বকাপ জেতাতে পারি’

চলতি গ্রীষ্মে জাতীয় দলের বেশ কিছু ম্যাচ খেলতে চাচ্ছেন না ইংল্যান্ডের সাদা বলের  অধিনায়ক এইউন মরগ্যান। 

অক্টোবরে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্যই এমন সিদ্ধান্ত নিচ্ছেন তিনি। 

বিশ্রামে থেকে ক্লান্তি ঝরিয়ে শরীরকে চাঙ্গা করে সেই বিশ্বকাপে যোগ দিতে চান এ ইংলিশ তারকা। জানালেন, দলকে শিরোপা জেতানোর মিশনেই অস্ট্রেলিয়ায় যেতে চান তিনি।
দীর্ঘদিন ধরে পিঠের ইনজুরিতে ভুগছেন মরগ্যান। তা নিয়েই নিয়মিত খেলে যাচ্ছেন।  টি-টোয়েন্টি ব্লাস্টে খেলার সময় কুঁচকির নতুন ইনজুরিতে পড়েন তিনি। 
তবু ইনজুরি নিয়েই নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের সব ম্যাচই খেলবেন মরগ্যান।

এদিকে দীর্ঘসময় ধরে ব্যাট হাসছে না মরগ্যানের। গত ১৮ মাসে আন্তর্জাতিক ক্রিকেটে তার ফিফটির সংখ্যা মাত্র একটি। ঘরোয়া টি-টোয়েন্টিতেও ব্যর্থ হয়েছেন।

যে কারণে আগামী বছর ভারতে হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপ ও চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে মরগ্যানের দলে টেকাটাই দায় ঠেকছে অনেকের কাছে।

এ বিষয়ে মরগ্যান জানালেন, আপাতত ফর্ম না থাকলেও ইংল্যান্ডকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানোর ক্ষমতা রাখেন তিনি।

নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজ শুরুর আগে সংবাদ সম্মেলনে মরগ্যান বলেছেন, ‘ওয়ানডে বিশ্বকাপের এখনো অনেক বাকি।  ওটা নিয়ে আপাতত ভাবনা নেই। আমার আগে টি-টোয়েন্টি বিশ্বকাপটি শেষ করতে হবে। এটিতে নামার আগে আমি নিজেকে সেভাবে প্রস্তুত রাখব। যাতে অবদান রাখতে পারি।’

ইংলিশ অধিনায়ক আরও বলেন, ‘অধিনায়কত্ব শুরু থেকেই আমি সবার সঙ্গে সত্য বলে আসছি। এ মুহূর্তে আমার মনে হয় আমি অবদান রাখছি এবং আমার দৃঢ় বিশ্বাস, এখনো বিশ্বকাপ জেতাতে অবদান রাখতে পারি আমি। এটিই আমার জন্য গুরুত্বপূর্ণ।’

শেয়ার করুন