২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৬:৫২:৩১ অপরাহ্ন
যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে বাংলাদেশি নিহত
  • আপডেট করা হয়েছে : ১৭-০৬-২০২২
যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে বাংলাদেশি নিহত

যুক্তরাষ্ট্রে জর্জিয়ার রাজ্যের রাজধানী আটলান্টা শহরে বন্দুকধারীদের গুলিতে আবু সালেহ মোহাম্মদ মাহফুজ আহমদ (৫০) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। মাহফুজের মৃত্যুতে তার দেশের বাড়ি নোয়াখালী পৌর এলাকায় চলছে শোকের মাতম।

বৃহস্পতিবার বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন, নোয়াখালী পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর রতন কৃষ্ণ পাল। 

তিনি জানান, খবর পেয়ে বিকালে নিহতের গ্রামের বাড়িতে গিয়ে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের সমবেদনা জানিয়েছেন। যে কোনো প্রয়োজনে তাদের সহযোগিতার আশ্বাসও দিয়েছেন এ জনপ্রতিনিধি। 

নিহত আবু সালেহ মোহাম্মদ মাহফুজ আহমদ নোয়াখালী পৌরসভার ৫নং ওয়ার্ড হরিনারয়ণপুর এলাকার আবু তাহেরের ছেলে। তিনি তার বাবা, স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ আটলান্টা শহরে বসবাস করতেন। ৪ ভাই ও ২ বোনের মধ্যে সবার বড় ছিলেন মাহফুজ আহমদ।

নিহতের জেঠাতো ভাই মাহবুব হোসেন লিটন বলেন, জীবিকার সন্ধানে প্রায় ১০ বছর আগে আমেরিকায় যান আবু সালেহ মোহাম্মদ মাহফুজ আহমদ। পরে আটলান্টা শহরে নিজে একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন। প্রতিদিনের ন্যায় বাংলাদেশ সময় বুধবার বেলা সাড়ে ১১টার দিকে বাসায় যাওয়ার জন্য দোকান বন্ধ করছিলেন মাহফুজ। এ সময় দোকানের বিপরীত দিক থেকে একজন বন্দুকধারী তাকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুড়লে গুলিবিদ্ধ হয়ে দোকানের সামনে পড়ে যান তিনি। পরে পার্শ্ববর্তী লোকজন এগিয়ে এসে আহতাবস্থায় তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মাহফুজকে মৃত ঘোষণা করেন। 

তিনি আরও বলেন, বৃহস্পতিবার বিকালে স্থানীয় একটি মসজিদে জানাজা শেষে তার দাফন সম্পন্ন করা হয়েছে।

শেয়ার করুন