২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৬:০৪:২৫ পূর্বাহ্ন
বিপুল পরিমান সম্পদ বেড়েছে শাহরিয়ারের
  • আপডেট করা হয়েছে : ০৫-১২-২০২৩
বিপুল পরিমান সম্পদ বেড়েছে শাহরিয়ারের

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে ৭ প্রার্থীর আয়ের হিসাব হলফনামায় তথ্য পাওয়া গেছে। সব প্রার্থীরই গত ৫বছরের ব্যাপক আয় বেড়েছে।


প্রার্থীদের হলফনামায় দেওয়া তথ্য সূত্রে জানা গেছে, ২০০৮ সালে এ আসনে শাহরিয়ার আলম প্রথম দলীয় মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হন। এবারও তিনি দলীয় মনোনয়ন পেয়েছেন। ২০১৮ সালে তার বার্ষিক আয় ছিল ৩ কোটি ৪ লাখ ৫৩ হাজার ৩৮৮ টাকা। এখন বেড়ে হয়েছে ৭ কোটি ৯২ লাখ ৯১ হাজার ২৫৪ টাকা। ২০১৮ সালে নগদ ছিল ৬ কোটি ৭৮ লাখ ৯ হাজার ৭০৬ টাকা। বর্তমানে নগদ ও ব্যাংক হিসাব দেখানো হয়েছে ২১ কোটি ৪৫ লাখ ৪৯ হাজার ১৭৩ টাকা।


শেয়ারবাজারে ৬৬ কোটি ৪১ লাখ ৩২ হাজার ৭০০ টাকা বিনিয়োগ করেছেন। আগে শেয়ার ছিল ৫৮ কোটি ৬ লাখ ৫৩ হাজার ৩৫০ টাকার। আগে সঞ্চয়পত্র ছিল ১০ লাখ। বেড়ে হয়েছে ৩০ লাখ টাকা। পাঁচ বছর আগে তার গাড়ির দাম ছিল ৭৬ লাখ ৬৩ হাজার ৩১৫ টাকা। বর্তমানে লাক্সারি কারের দাম দেখানো হয়েছে ১ কোটি ১০ লাখ তিন হাজার ১০০ টাকা। ২০০৮ সালে তার নগদ টাকা ছিল ১ কোটি ৬৬ লাখ ৪০ হাজার ৫৬৫ টাকা। ব্যাংকে ছিল ৪ হাজার ১৩৬ টাকা। কোম্পানির শেয়ার, কৃষি খাত, প্রতিমন্ত্রীর সম্মানি ও দোকান এবং অ্যাপার্টমেন্ট ভাড়াকে আয়ের উৎস হিসাবে দেখানো হয়েছে।


২০০৮ ও ২০১৪ সালের নির্বাচনে হলফনামায় দেওয়া তথ্যানুযায়ী তার বাৎসরিক আয় দেখানো হয়েছিল ৩ কোটি ৪৪ লাখ ৬৫ হাজার ৮০৮ টাকা। বর্তমানে দুই ছেলে ও স্ত্রীর থেকে আয় দেখানো হয়েছে ৬৬ লাখ ৪৮ হাজার ২৮৯ টাকা। দুই ছেলের নগদ ও ব্যাংক হিসাব দেখানো হয়েছে ১ কোটি ৮৪ লাখ ২৬ হাজার ৭৩২ টাকা। এছাড়া স্বর্ণ দেখানো হয়েছে ১৭৫ ভরি, যার মূল্য ১ কোটি ৪০ লাখ টাকা।


এ আসনের সাবেক সংসদ সদস্য ও চারঘাট উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক স্বতন্ত্র প্রার্থী রায়হানুল হক রায়হান ২০১৪ সালের নির্বাচনে হলফনামায় বাৎসরিক আয় দেখিয়েছিলেন ৩ লাখ ৬৬ হাজার ৬৭৭ টাকা। ২০২৪ সালের ৭ জানুয়ারী নির্বাচনে তার বাৎসরিক আয় দেখানো হয়েছে ৬ লক্ষ ৭০ হাজার টাকা। ৯ বছরের তার আয় বেড়েছে ৩ লাখ ৩৩ হাজার ৩২৩ টাকা।


জাতীয় পার্টির সামসুদ্দিন রিন্টুর বাৎসরিক আয় দেখানো হয়েছে ২ লাখ ৫০ হাজার টাকা। বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) আবদুস সামাদের ব্যাংক হিসাব দেখানো হয়েছে ১৩ লাখ টাকা। জাকের পার্টির রিপন আলীর বাৎসরিক আয় দেখানো হয়েছে ৩ লাখ ৬০ হাজার টাকা। জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ-ইনু) জুলফিকার মান্নান জামীর বাৎসরিক আয় দেখানো হয়েছে ৩ লাখ ১৫ হাজার টাকা। তবে তার ব্যাংক হিসাব দেখানো হয়েছে ১২ লাখ ৬৬ হাজার ৬০০ টাকা। এনপিপি পার্টির মহসিন আলীর বাৎসরিক আয় দেখানো হয়েছে ২ লাখ টাকা।


শেয়ার করুন