২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:২৪:০৩ অপরাহ্ন
গ্রেফতার এড়াতে বিএনপির নেতাকর্মীরা বাড়ি ছাড়া : মিনু
  • আপডেট করা হয়েছে : ০৫-১২-২০২৩
গ্রেফতার এড়াতে বিএনপির নেতাকর্মীরা বাড়ি ছাড়া : মিনু

দেশে এখন সম্পূর্ণ স্বৈরশাসন চলছে। এই সরকার দেশে বাকশাল কায়েম করেছে। গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশে এই সরকারের নির্দেশে তার পেটয়া বাহিনী একটি নির্লজ্জ হামলা চালিয়ে পুলিশ, সাংবাদিক ও বিএনপি নেতাকর্মীদের হত্যা করে সব দোষ বিএনপি’র উপরে চাপিয়ে দিয়ে মামলা, হামলা ও নির্যাতন করছে বলে বিএনপি চেয়ারনপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু প্রধান অতিথি বক্তব্যে এই কথাগুলো বলেন।


মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় রাজশাহী মালোপাড়াস্থ দলীয় কার্য়ালয়ে ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে এবং সারা বাংলাদেশে বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার, মিথ্যা মামলা ও হয়রানীর প্রতিবাদ ও মানববন্ধন সফল করার লক্ষে প্রস্তুতিমূলক আলোচনা সভায় তিনি এই কথা বলেন।


তিনি বলেন, ২৮ অক্টোবরের পরে এই অবৈধ সরকার বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের প্রায় ২৪ হাজার নেতাকর্মীকে আটক করেছে। ১০০০জনকে নির্যাতন করে পঙ্গু করেছে এবং ১০০জনকে হত্যা করেছে। তিনি আরো বলেন, রাজশাহীতে এর মধ্যে ১৮৮৭জন নেতাকর্মীকে আটক করে জেল হাজতে রেখেছে। এই সরকারের পেটয়া বাহিনীর হাত থেকে সাধারণ দিন মজুরর প্রতিবন্ধী ব্যক্তিরাও রেহাই পাচ্ছেনা। তিনি বলেন, পুলিশ বাড়িতে গিয়ে নেতা-কর্মীকে না পেয়ে পরিবারের অন্য সদস্যদের আটক করে নিয়ে যাচ্ছে।


প্রধান অতিথি আরো বলেন, প্রতিরাতে বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের বাড়িতে পুলিশ রেট দিচ্ছে। আটক এড়াতে নেতাকর্মীরা বাড়ি ছাড়া হয়ে আছে বলে উল্লেখ করেন তিনি। এ অবস্থা থেকে জনগণ ও দেশকে বাঁচাতে বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠন এবং সমমনা দলগুলো নিয়ে অহিংস আন্দোলন করে যাচ্ছে। এই অহিংস আন্দোলনকে কুলশিত তারা আওয়ামী সন্ত্রাসীরা যানবাহনে আগুন দিয়ে বিএনপির নাম দিচ্ছে। তিনি বলেন, এ অবস্থা আর চলতে দেয়া হবেনা। এই সরকার ও নির্বাচন কমিশনের অধিনে কোন নির্বাচন হতে দেয়া হবেনা বলে হুঁশিয়ারী দেন তিনি। সেইসাথে নির্বাচন বাতিল করে নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচনের দাবী জানান মিনু।


প্রধান অতিথি বলেন, আগামী ১০তারিখ আন্তর্জাতিক মানবাধিকারদিবস উপলক্ষে রাজশাহী প্রতিবাদ ও মানববন্ধন অনুষ্ঠিত হবে। সারা দেশের ন্যায় বেলা ১১টায় সোনাদিঘীর মোড় কিংবা মালোপাড়া পুুশিল ফাঁড়ির সামনে এই কর্মসূচী অনুষ্ঠিত হবে। এই কমসূচীতে নারীদেও এবং যাদেও পরিবেবারের সদস্যরা আটক হযে জেল হাজতে আছেন এবং আহত ও নিহত হয়েছেন সেই সকল পরিবারের সদস্যদের প্রতিবাদ ও মানববন্ধনে উপস্থিত হওয়ার আহ্বান জানান তিনি। তিনি আরো বলেন, বিগত ১৫ বছর ধরে বিএনপি জনগণের অধিকার আদায়ে আন্দোলন করে যাচ্ছে। এই অনির্বাচিত সরকারকে সমর্থন না দেয়ার দেয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানান তিনি।


বিএনপি রাজশাহী মহানগর আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপি’র সিনিয়র যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা, সদস্য জরিনা ও রিতা ও যুবদল রাজশাহী মহানগরের সাবেক সভাপতি বিএনপি নেতা আবুল কালাম আজাদ সুইট।


বিএনপি নেতা প্রিন্সিপাল বিপ্লবের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন ৭নং ওয়ার্ড বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান, জেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলী ভুট্টো, রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি জাকির হোসেন রিমন, সাবেক সাংগঠনিক সম্পাদক আনন্দ কুমার মন্ডল, মহানগর শ্রমিক দলের সাধারণ সম্পাদক রফিক উদ্দিন, রাজশাহী মহানগর মহিলা দলের সভাপতি এডভোকেট রওশন আরা পপি, যুগ্ম সাধারণ সম্পাদক ফেরদৌসী, মহিলা নেত্রী গুলশান আরা মমতা ও লাভলী ও জাসাস এর সদস্য সচিব সেলিম রেজাসহ বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতাকর্মীবৃন্দ।


শেয়ার করুন