২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৬:৩৭:২১ পূর্বাহ্ন
হরতাল-অবরোধে পুড়েছে আড়াই শ’ যানবাহন : ফায়ার সার্ভিস
  • আপডেট করা হয়েছে : ০৬-১২-২০২৩
হরতাল-অবরোধে পুড়েছে আড়াই শ’ যানবাহন : ফায়ার সার্ভিস

গতকাল মঙ্গলবার ভোর ছয়টা থেকে পরের ২৪ ঘণ্টায় তিনটি বাহন আগুনে পুড়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। দেশব্যাপী আরও যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। তবে গত ২৮ অক্টোবর পর বিএনপির ডাকা হরতাল-অবরোধে এখন পর্যন্ত সারাদেশে ২৫০টি যানবাহন ও ১৫টি স্থাপনায় আগুন দেওয়ার হিসেব দিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। এর মধ্যে বাসের সংখ্যা ১৫৫টির মতো।


ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর বুধবার (৬ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানায়, পুড়িয়ে দেওয়া বাহনের মধ্যে ১৫৫টি বাস, ৪৩টি ট্রাক রয়েছে। এ ছাড়া ২১টি কাভার্ডভ্যান, ৮টি মোটরসাইকেল এবং অ্যাম্বুলেন্স, ট্রেনসহ অন্যান্য ২৩টি বাহন পুড়িয়ে দেওয়া হয়।


এর আগে, গত ২৮ অক্টোবর থেকে দফায় দফায় কর্মসূচি পালন করে আসছে বিএনপি। এরইমধ্যে ১০ম দফায় অবরোধ পালন করছে দলটি। চলমান ৪৮ ঘণ্টার অবরোধ শেষ হবে আগামীকাল বৃহস্পতিবার ভোর ছয়টায়।


উল্লেখ্য, গত ২৮ অক্টোবরের মহাসমাবেশকে কেন্দ্র করে ঢাকায় পুলিশের সঙ্গে বিএনপির ব্যাপক সংঘর্ষ হয়। সেদিন এক পুলিশ সদস্য নিহত হন এবং অনেকে আহত হন। সমাবেশ ভণ্ডুল করার প্রতিবাদে পরদিন হরতাল আহ্বান করে বিএনপি।


ওইদিন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তার করা হয়। এর পরের কয়েক দিনে মির্জা আব্বাস, আমীর খসরু, মোয়াজ্জেম হোসেন আলালসহ বিএনপির শীর্ষ পর্যায়ের প্রায় সব কেন্দ্রীয় নেতাকে গ্রেপ্তার করা হয়।


শেয়ার করুন