২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১০:১৯:৪২ অপরাহ্ন
গভীর রাতে ব্যবসা প্রতিষ্ঠানে রহস্যজনক অগ্নিকান্ড
  • আপডেট করা হয়েছে : ১৮-০৬-২০২২
গভীর রাতে ব্যবসা প্রতিষ্ঠানে রহস্যজনক অগ্নিকান্ড

লোহার টানা দরজার বাহিরে তালা দিয়ে বন্ধ ব্যবসা প্রতিষ্ঠানে বিদ্যুতের লাইন ঠিক, অক্ষত গ্যাস সিলিন্ডারের বোতল, গভীর রাতে ভেতরে জলছে আগুন। 

এমন দৃশ্য দেখে পাশ্ববর্তী লতিব মেম্বার বাড়ির জসিমের স্ত্রী ফেরদাউস আরা চিৎকার দিয়ে ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ডেকে ঘুম থেকে উঠান। 

স্থানীয় লোকজন ছুটে এসে দীর্ঘ এক ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রে আনে। আগুনে পুড়ে নষ্ট হয়ে যায় মুল্যবান মালামাল। এতে প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেন ব্যবসা প্রতিষ্ঠানের মালিক সেলিম মিয়া।

শুক্রবার রাতে নোয়াখালীর সেনবাগ উপজেলার কেশারপাড় ইউনিয়নের ৭নং ইটভাড়িয়া পশ্চিমপাড়া লতিব মেম্বার বাড়ির সামনে সেলিম ষ্টোরে ঘটে। ধারনা করা হচ্ছে কেউ বাহির থেকে কেরসিন অথবা পেট্রল দিয়ে ভেতরে লাগিয়ে দিয়েছে। 

ব্যবসা প্রতিষ্ঠানের মালিক সেলিম মিয়া জানান, প্রতিদিনের মত ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে রাতে বাড়িতে ঘুমিয়ে যান। রাত ৩টার সময় হঠাৎ খবর আসে তার বিশ বছরের পুরনো ব্যবসা প্রতিষ্ঠানে আগুন। দ্রুত এসে তালা খুলে দিলে উপস্থিত লোকজনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রে আসে। এই জন্য তিনি সদ্য শেষ হওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের জের হাতে পারে বলে অভিযোগ করেন। 

খবর পেয়ে ছুটে আসেন নবনির্বাচিত স্থানীয় ইউপি চেয়ারম্যান আবদুল হক সুমন, সেনবাগ থানার এস আই বিকাশ, স্থানীয় ইউপি সদস্য আলী হায়দারসহ গণ্যমান্য লোকজন। 

নবনির্বাচিত ইউপি সদস্য আলী হায়দার বলেন, সেলিম তার প্রধান পরিচালক ছিলেন। নির্বাচনের জের এমন ঘটনা হয়েছে বলে তিনি দাবী করেন। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে নবনির্বাচিত স্থানিয় ইউপি চেয়ারম্যান আবদুল হক সুমন জানান, তিনি খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। তবে কীভাবে আগুনের ঘটনা ঘটল তিনি  বলতে পারেননি।

শেয়ার করুন