২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৬:৫৯:১৩ পূর্বাহ্ন
হামাস নেতা নিহত, ইসরাইলের বিরুদ্ধে পাল্টা প্রতিশোধ হিজবুল্লাহর
  • আপডেট করা হয়েছে : ০৩-০১-২০২৪
হামাস নেতা নিহত, ইসরাইলের বিরুদ্ধে পাল্টা প্রতিশোধ হিজবুল্লাহর

লেবাননে থাকা ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের শীর্ষ নেতা সালেহ আল-অরৌরিকে হত্যার প্রতিশোধ নিতে ইসরাইলি সেনাদের লক্ষ্য করে মিসাইল ছুড়েছে হিজবুল্লাহ।


সালেহ আল-অরৌরি ছিলেন হামাসের পলিটব্যুরোর উপপ্রধান। 


মঙ্গলবার লেবাননের রাজধানী বৈরুতের একটি ভবনে ড্রোন হামলা চালিয়ে তাকে ও আল-কাসেম ব্রিগেডসের দুই কমান্ডারসহ সাতজনকে হত্যা করে ইসরাইল। ওই হামলার পরই প্রতিশোধ ও ‘শাস্তি’ দেওয়ার হুমকি দেয় লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ।


রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, হিজবুল্লাহ দাবি করেছে- ইসরাইলের দখলকৃত মার্জ এলাকায় ইসরাইলি বাহিনীকে লক্ষ্য করে মিসাইল নিক্ষেপ করা হয়েছে।


তারা আরও জানিয়েছে, সালেহ আল-অরৌরিকে হত্যার পর প্রতিশোধ নেওয়ার যে কথা তারা দিয়েছিল, সেই কথা অনুযায়ী দ্রুত পদক্ষেপ নেওয়া হয়েছে। পরে আরও পদক্ষেপ নেওয়া হবে।


তবে এই মিসাইল হামলার ব্যাপারে বিস্তারিত কোনো কিছু জানায়নি হিজবুল্লাহ। এ ছাড়া ইসরাইল প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) পক্ষ থেকেও সেনাদের ওপর হামলার ব্যাপারে রিপোর্ট লেখা পর্যন্ত বিস্তারিত কিছু জানানো হয়নি।


তবে ইসরাইলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরাইল এক প্রতিবেদনে জানিয়েছে, হিজবুল্লাহর ট্যাংক বিধ্বংসী মিসাইলের আঘাতে মানেরার একটি সেনাচৌকির দুই সেনা সামান্য আহত হয়েছেন।


সালেহ আল-অরৌরিকে হত্যার পর হামাস-ইসরাইল যুদ্ধ এখন লেবাননে ছড়িয়ে পড়ার শঙ্কা দেখা দিয়েছে। 


শেয়ার করুন