২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০২:১০:২৭ অপরাহ্ন
রাশিয়ার ‘এয়ার অবজেক্ট’ ভূপাতিত করার দাবি ইউক্রেনের
  • আপডেট করা হয়েছে : ২০-০৬-২০২২
রাশিয়ার ‘এয়ার অবজেক্ট’ ভূপাতিত করার দাবি ইউক্রেনের

কিয়েভ অঞ্চলের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা স্থানীয় সময় রোববার সকালে একটি রাশিয়ান ‘এয়ার অবজেক্ট’ গুলি করে ভূপাতিত করার দাবি করেছে ইউক্রেন।  বিবিসি রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। 

বিবিসি জানায়, শহরের কেন্দ্রের উত্তরে ব্যসহোরোদ জেলায় বিস্ফোরণের শব্দ শোনা গেছে। ঠিক কোন বস্তু ভূপাতিত করা হয়েছে সে ব্যাপারে বিস্তারিত জানায়নি ইউক্রেন, যদিও সাম্প্রতিক সপ্তাহগুলোতে দেশের পশ্চিম এবং মধ্যাঞ্চলে  ক্রুজ ক্ষেপণাস্ত্র দিয়ে হামলার ঘটনা বেড়ে গেছে।

কিয়েভ আঞ্চলিক সামরিক প্রশাসন সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছে, এই সময় কোনো ধোঁয়া শনাক্ত করা যায়নি, কোনো আগুনও দেখা যায়নি এবং কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এদিকে, ইউক্রেনের খারকিভ অঞ্চলের একটি ট্যাংক মেরামত কারখানায় আঘাত হেনেছে রাশিয়ার ইস্কান্দার মিসাইল। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় আরও জানায়, ইউক্রেনের মাইকোলাইভ শহরে গত ১০ দিনে পশ্চিমা দেশগুলো থেকে সরবরাহ করা ১০টি হাউইটজার কামান এবং ২০টি সামরিক যান ধ্বংস করেছে রুশ বাহিনী।

অন্যদিকে, ইউক্রেনের পূর্বাঞ্চলের একটি তেল শোধনাগার ও জ্বালানি ডিপো ধ্বংস করা হয়েছে বলে দাবি করেছে রাশিয়া। আকাশ ও ভূমি থেকে ছোড়া উচ্চ-নির্ভুল অস্ত্র ব্যবহার করে এসব হামলা চালানো হয়েছে।

শেয়ার করুন