২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:২৯:৫৫ অপরাহ্ন
দুর্গাপুরে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ভোট করায় পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন
  • আপডেট করা হয়েছে : ০৮-০১-২০২৪
দুর্গাপুরে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ভোট করায় পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহীর দুর্গাপুরে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ভোট করায় এক মাছ ব্যবসায়ীর পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করা হয়েছে রাজশাহীর দুর্গাপুর উপজেলার আলীপুর গ্রামে শফিকুল ইসলামের পুকুরে নির্বাচনের  (রোববার) রাতে বিষ প্রয়োগ করে প্রায় ১০ লাখ টাকার মাছ নিধন করা হয়েছে।


পুকুর মালিক শফিকুল ইসলাম উপজেলার নওপাড়া ইউনিয়ন আ.লীগের সাংগঠনিক সম্পাদক।


শফিকুল ইসলাম বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমানের ঈগল প্রতীকের সমর্থনে ভোট করায় রাতের আধারে শক্রতা করে আমার পুকুরে দুর্বৃত্তরা বিষ প্রয়োগ করে মাছ নিধন করেছে। আমার পানবরজ থেকে পান চুরি করে নিয়ে যাওয়া হয়েছে। এতে আমার প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।


তিনি আরো বলেন, প্রায় ২ একর জায়গার উপর পুকুর খনন করে আমি কয়েক বছর ধরে মাছ চাষ করছি। এবার পুকুরে রুই, কাতলা, তেলাপিয়া, মৃগেলসহ দেশীয় বিভিন্ন জাতের মাছ চাষ করেছি। এতে আমার প্রায় ১০ লাখ টাকা খরচ হয়েছে। কিছু দিনের মধ্যেই মাছগুলো বাজারে বিক্রির উপযোগী হয়ে উঠতো।   সোমবার সকালে হঠাৎ প্রতিবেশীরা পুকুরের মাছ মরে ভেসে উঠতে দেখেন। প্রথমে আমরা গ্যাসের অভাবে মাছ মরে ভেসে উঠছে ভাবলেও সকালে পুকুরের পাড়ে বিষের ট্যবলেট পড়ে থাকতে দেখি।


পুকুরে বিষ প্রয়োগের কারণেই সব মাছ মরে ভেসে উঠেছে। এতে আমার প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি আরো বলেন, নির্বাচনে আমি স্বতন্ত্র প্রার্থীর সমর্থনে নির্বাচন করেছি। তাই আমাকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করার জন্য রাজনৈতিক প্রতিপক্ষরা এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে।   এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হবে বলে জানান তিনি।


দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ইসলাম বলেন, খবর পেয়ে আমাদের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে অভিযোগ দায়ের করা হলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


শেয়ার করুন