০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৭:৪৮:৫১ পূর্বাহ্ন
ড. মোশাররফকে সিঙ্গাপুর নেওয়া হচ্ছে রোববার
  • আপডেট করা হয়েছে : ২১-০১-২০২৪
ড. মোশাররফকে সিঙ্গাপুর নেওয়া হচ্ছে রোববার

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসনকে উন্নত চিকিৎসার জন্য রোববার আবার সিঙ্গাপুর নেওয়া হচ্ছে। 


ড. মোশাররফের ছোট ছেলে ব্যারিস্টার খন্দকার মারুফ হোসেন জানান, তার বাবা ব্রেইন হ্যামারেইজে আক্রান্ত হয়েছেন। শারীরিক অবস্থা ভালো নয়। এভারকেয়ার হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে রোববার সিঙ্গাপুরে ন্যাশনাল ইউনিভার্সিটি হসপিটালে নেওয়া হবে। 


তিনি বলেন, রাত সাড়ে ১১টায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইটে সিঙ্গাপুরে নেওয়ার সব প্রস্তুতি আমরা সম্পন্ন করেছি। বাবার জন্য দলের নেতাকর্মীসহ দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন ব্যারিস্টার মারুফ।


খন্দকার মোশাররফ হোসেন এভারকেয়ার হাসপাতালের নিউরো বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক খন্দকার মাহবুবুর রহমানের তত্ত্বাবধায়নে চিকিৎসাধীন আছেন। গত বছরের ১৬ জুন ঢাকা মহানগর বিএনপি উত্তরের পদযাত্রা কর্মসূচিতে অসুস্থ হয়ে পড়লে তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে ২৭ জুন সিঙ্গাপুরে নিয়ে সেখানকার ন্যাশনাল ইউনির্ভাসিটি হসপিটালে ভর্তি করা হয়। সেখানে দুই মাসের বেশি চিকিৎসা শেষে ৫ সেপ্টেম্বর ঢাকায় ফিরে তিনি। এরপর আবার অসুস্থ হলে তাকে ৫ ডিসেম্বর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।


জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক খন্দকার মোশাররফ হোসেনকে দলের ছাত্র বিষয়ক সম্পাদক করেন। তিনি দীর্ঘ সময় ধরে দলটির স্থায়ী কমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন করছেন। ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালে খালেদা জিয়ার সরকারের মন্ত্রী ছিলেন খন্দকার মোশাররফ। সর্বশেষ ২০০১ সালে খালেদা জিয়ার মন্ত্রিসভায় তিনি স্বাস্থ্যমন্ত্রী ছিলেন।


শেয়ার করুন