২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৯:৫৮:৩২ অপরাহ্ন
মেক্সিকোতে বাস ও ট্রাকের সংঘর্ষের পর ধরল আগুন, নিহত অন্তত ১৯
  • আপডেট করা হয়েছে : ৩১-০১-২০২৪
মেক্সিকোতে বাস ও ট্রাকের সংঘর্ষের পর ধরল আগুন, নিহত অন্তত ১৯

মেক্সিকোর উত্তর-পশ্চিমাঞ্চলে ডাবল ডেকার বাস ও ট্রাকের ভয়াবহ সংঘর্ষে ১৯ জন নিহত এবং ২২ জন আহত হয়েছে। গতকাল মঙ্গলবার এ দুর্ঘটনা ঘটেছে বলে জানায় স্থানীয় কর্তৃপক্ষ। বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে খবরটি জানায়।


সিনালোয়া রাজ্যের অ্যাটর্নি জেনারেল সারা কুইনোনেজ সামাজিক প্ল্যাটফর্মে একটি ভিডিও পোস্ট করে ১৯টি মরদেহ উদ্ধারের কথা জানান। তিনি বলেন, দেহাবশেষগুলো শনাক্ত করতে আরও সময় লাগবে।


এএফপি বলেছে, দুর্ঘটনাকবলিত বাসটি পশ্চিমাঞ্চলীয় প্রদেশ জালিস্কোর গুয়াদালাজারা শহর থেকে সিনালোয়ার লস মোচিসে যাচ্ছিল। ট্রাক ও বাসে মোট ৫০ জনের মতো যাত্রী ছিল। দুর্ঘটনার পর যাত্রীবাহী এই বাসের ধ্বংসাবশেষ পরিদর্শনে গেছেন কর্মকর্তারা।


বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষের পর আগুন ধরে যায় বলে এক সংবাদ সম্মেলনে জানান সিনালোয়ার নাগরিক সুরক্ষাবিষয়ক পরিচালক রায় নাভারেতে।


মেক্সিকোতে ভয়াবহ মাত্রার সড়ক দুর্ঘটনার ঘটনা প্রায়ই ঘটে। উচ্চগতি, গাড়ির অবস্থা ভালো না থাকা, চালকের ক্লান্তিজনিত বেশ কিছু কারণই রয়েছে এসব দুর্ঘটনার পেছনে। দেশটির মহাসড়কে মালবাহী ট্রাকের দুর্ঘটনাও বেড়েছে।


সাম্প্রতিক বছরগুলোর মধ্যে সবচেয়ে খারাপ দুর্ঘটনাগুলোর একটি ঘটেছিল গত বছরের জুলাই মাসে। দক্ষিণাঞ্চলীয় ওয়াক্সাকা রাজ্যে পাহাড়ি রাস্তা থেকে একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে গেলে নিহত হয় কমপক্ষে ২৯ জন।


এ ছাড়া একই বছরের এপ্রিলে পশ্চিম মেক্সিকোতে একটি বাস পাহাড়ি রাস্তা থেকে ছিটকে পড়ার পর ১৮ জন মারা গিয়েছিল। এর আগে ফেব্রুয়ারিতে মধ্য মেক্সিকান প্রদেশ পুয়েবলাতে সড়ক দুর্ঘটনায় ১৭ জন নিহত হয়। নিহতদের সবাই ছিল অভিবাসী।


বিপজ্জনক ও অবৈধ পথে যুক্তরাষ্ট্রে পাড়ি জমাতে চাওয়া অভিবাসীদের মধ্যে সড়ক দুর্ঘটনায় মৃত্যু মেক্সিকোতে অনেকটাই সাধারণ ঘটনা।


শেয়ার করুন