০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৫:৩১:৫৮ পূর্বাহ্ন
রাত ১২টার পর বন্ধ থাকবে যেসব রাস্তা
  • আপডেট করা হয়েছে : ০৩-০২-২০২৪
রাত ১২টার পর বন্ধ থাকবে যেসব রাস্তা

বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত উপলক্ষে যান চলাচলে বিশেষ নির্দেশনা দিয়েছে পুলিশ।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার ইব্রাহিম জানান, বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত রোববার (৪ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে। তাই জিএমপির ট্রাফিক বিভাগকে ঢেলে সাজানো হয়েছে। মোনাজাতে অংশ নিতে দূর-দূরান্ত থেকে মুসল্লিরা আসবেন। তাই শনিবার (৩ জানুয়ারি) রাত ১২টার পর থেকে কয়েকটি সড়ক বন্ধ রাখা হবে।

নির্দেশনা অনুযায়ী, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের রাজধানীর আবদুল্লাহপুর থেকে গাজীপুর মহানগরীর ভোগড়া বাইপাস, আবদুল্লাহপুর থেকে কামারপাড়া রোড হয়ে গাজীপুর মহানগরীর টঙ্গী স্টেশন রোড পর্যন্ত সড়ক, আবদুল্লাহপুর থেকে আশুলিয়ার বাইপাইল পর্যন্ত এবং মিরের বাজার থেকে টঙ্গী পর্যন্ত সড়কে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে।

তবে, ঢাকাগামী লোকজন ও যানবাহনগুলোকে ভোগড়া বাইপাস দিয়ে তিনশো ফিট রাস্তা ব্যবহার করে চলাচল করতে বলা হয়েছে। যেসব লোকজন ময়মনসিংহ বা গাজীপুর যাবেন, তারা বাইপাইল থেকে জয়দেবপুর চৌরাস্তা হয়ে চলে যাবেন।

এদিকে, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মাহবুব আলম জানিয়েছেন, রোববার সকাল ৯টা থেকে সাড়ে ৯টার মধ্যে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, কয়েক বছর থেকে তাবলিগের দুই গ্রুপ আলাদা করে একই জায়গায় ইজতেমার আয়োজন করছেন। এবারও তার ব্যতিক্রম নয়। প্রথম পর্ব শুরু হবে আগামী ২ ফেব্রুয়ারি শুরু হয়ে ৪ ফেব্রুয়ারি শেষ হবে। এরপর ৪ দিন বিরতি দিয়ে দ্বিতীয় পর্ব ৯ ফেব্রুয়ারি শুরু হয়ে ১১ ফেব্রুয়ারি শেষ হবে।

শেয়ার করুন