২৬ ফেব্রুয়ারী ২০২৪, সোমবার, ০৩:১৮:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
ওআইসি সদস্য দেশগুলোর তথ্যমন্ত্রীদের সম্মেলনে যোগ দিতে তুরস্ক পৌঁছেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী রাজধানীর ঝিলপাড় বস্তিতে আগুন আকাশে শাবান মাসের চাঁদ, ২৫ ফেব্রুয়ারি শবেবরাত রাজশাহীতে তিন সহযোগিসহ ধর্ষ’ক গ্রেপ্তার মা-বাবাকে আর বৃদ্ধাশ্রমে দিতে হবে না: সমাজকল্যাণ মন্ত্রী ফসলি জমির মাটি উত্তোলন, ২ ব্যক্তির ১৫ দিনের কারাদণ্ড,৫০ হাজার টাকা জরিমানা চাটখিল থানার পাশেই, টেক্সটাইলের রং ও ক্যামিকেল দিয়ে তৈরী হচ্ছে জন্মদিনের কেক,নিরব ভুমিকায় উপজেলা প্রশাসন! কমলগঞ্জে রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে ধানের চারা রোপণ মৌলভীবাজার হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ জীববৈচিত্র্য ফিরে পাচ্ছে শেরপুরের গারো পাহাড়
মেসি হংকংয়ে না খেলায় বিতর্ক, খেলতে চায় না চীন
  • আপডেট করা হয়েছে : ১১-০২-২০২৪
মেসি হংকংয়ে না খেলায় বিতর্ক, খেলতে চায় না চীন

মার্কিন ক্লাব ইন্টার মিয়ামির হয়ে প্রীতি ম্যাচে মেসির না খেলাকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতিতে আর্জেন্টিনার দুটি ম্যাচই বাতিল করে দিল চীন।


এবারের আফ্রিকান নেশন্স কাপের দুই ফাইনালিস্ট নাইজেরিয়া ও আইভরি কোস্টের বিপক্ষে আগামী মাসে চীনে দুটি প্রীতি ম্যাচ খেলার কথা ছিল বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার। 


১৮ মার্চ হাংঝুতে নাইজেরিয়া ও ২৬ মার্চ বেইজিংয়ে আইভরি কোস্টের মুখোমুখি হওয়ার কথা ছিল লিওনেল মেসিদের। কিন্তু সম্প্রতি হংকংয়ে মার্কিন ক্লাব ইন্টার মিয়ামির হয়ে প্রীতি ম্যাচে মেসির না খেলাকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতিতে আর্জেন্টিনার দুটি ম্যাচই বাতিল করে দিল চীন।


শনিবার বেইজিং ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে, ‘বেইজিংয়ে লিওনেল মেসির খেলার কথা ছিল যে ম্যাচে, আপাতত সেটি আয়োজন করা সম্ভব হচ্ছে না।’ আগের রাতে হাংঝু স্পোর্টস ব্যুরোও একই সুরে জানিয়েছে, ‘বর্তমান পরিস্থিতিতে, যা সবাই জানে, কর্তৃপক্ষের মতে প্রীতি ম্যাচটি আয়োজনের জন্য পরিবেশ যথাযথ নয়। যে কারণে ম্যাচটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছি আমরা।’


চোটের কারণে হংকংয়ে না খেললেও তিনদিন পর ইন্টার মিয়ামির জাপান সফরের প্রীতি ম্যাচে ৩০ মিনিট খেলেছিলেন মেসি। যা হংকংয়ের ফুটবলপ্রেমীদের আরও খেপিয়ে দিয়েছে। পরে ক্লাবের পাশাপাশি মেসি নিজেও দুঃখ প্রকাশ করেন চোটের কারণে হংকংয়ে খেলতে না পারার জন্য।


ম্যাচের আয়োজকরা টিকিটের দামের ৫০ শতাংশ ফিরিয়ে দেওয়ার ঘোষণা দেন। কিন্তু তাতেও শান্ত হয়নি হংকং। জাপানের সঙ্গে রাজনৈতিক বৈরিতার কারণে এ ঘটনায় ক্ষুব্ধ চীনের মানুষও। 


পরিস্থিতি বিবেচনায় ঝামেলা এড়াতে আর্জেন্টিনার দুটি ম্যাচ বাতিলের সিদ্ধান্ত নেয় দেশটির ক্রীড়া কর্তৃপক্ষ। এখন ম্যাচ দুটি অন্য কোনো দেশে সরিয়ে নেওয়ার চেষ্টা চলছে।


শেয়ার করুন