২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৫:০২:১৮ পূর্বাহ্ন
প্রধানমন্ত্রী হয়ে প্রতিশ্রুতির ফুলঝুড়ি শাহবাজের
  • আপডেট করা হয়েছে : ০৩-০৩-২০২৪
প্রধানমন্ত্রী হয়ে প্রতিশ্রুতির ফুলঝুড়ি শাহবাজের

দ্বিতীয়বারের মতো পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়ে দেশটির ঋণ সংকট সমাধানের প্রতিশ্রুতি দিয়েছেন শাহবাজ শরিফ। সেইসঙ্গে বিদ্যুৎ চুরি ও কর ফাঁকি বন্ধের প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি। খবর ডনের


প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর বিজয়ভাষণে তিনি বলেন, আকাশছোঁয়া বিদ্যুৎ ও গ্যাসের মূল্যবৃদ্ধির বোঝা জনগণকে বহন করতে হচ্ছে।  বিদ্যুৎ চুরি ও কর ফাঁকি রোধ করা পাকিস্তানের জন্য কঠিন কাজ। আমি স্পষ্ট করে বলতে চাই, আমরা এ ক্যান্সারকে শিকড় থেকে মূলোৎপাটন করব এবং দেশকে নিজের পায়ে দাঁড় করাব।


তিনি আরো বলেন, এটি বাধা-বিপত্তিতে ভরা দীর্ঘ ও কণ্টকাকীর্ণ একটি পদক্ষেপ। 


এ সময় শাহবাজ প্রতিজ্ঞা করেন, তার সরকার কর ফাঁকির তদারকি করবে। এমন প্রযুক্তিগত মডেল আনবে যার মাধ্যমেই সহজেই এটি রোধ করা সম্ভব হবে। এতে মূল্যস্ফীতি কমবে, কর্মসংস্থান বাড়বে এবং দেশ এগিয়ে যাবে।


এর আগে রোববার স্থানীয় সময় বেলা ১১টায় জাতীয় পরিষদ সদস্যরা পার্লামেন্টে সমবেত হন। তারা সরাসরি ভোটে প্রধানমন্ত্রী নির্বাচন করেন। 


পিএমএল-এন সভাপতি শাহবাজ শরিফ ২০১ ভোট পেয়ে পাকিস্তানের ২৪তম প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। জাতীয় পরিষদের স্পিকার সরদার আয়াজ সাদিক ভোটাভুটি শেষে এমন ঘোষণা দিয়েছেন। পিটিআই সমর্থিত প্রধানমন্ত্রী পদে প্রার্থী ওমর আইয়ুব খান পেয়েছেন ৯২ ভোট।


শেয়ার করুন