১২ জুলাই ২০২৪, শুক্রবার, ১১:৪০:৩৭ অপরাহ্ন
অবৈধ হাসপাতাল বন্ধে ডিসিদের সহায়তা চাইলেন স্বাস্থ্যমন্ত্রী
  • আপডেট করা হয়েছে : ০৪-০৩-২০২৪
অবৈধ হাসপাতাল বন্ধে ডিসিদের সহায়তা চাইলেন স্বাস্থ্যমন্ত্রী

দেশব্যাপী যত্রতত্র গজিয়ে ওঠা অবৈধ হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে চলমান অভিযানে সহায়তা করতে জেলা প্রশাসকদের সহায়তা চেয়েছেন দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

রোববার ওসমানী স্মৃতি মিলনায়তনে স্বাস্থ্য সেবা ও স্বাস্থ্য শিক্ষা বিভাগের সঙ্গে জেলা প্রশাসক সম্মেলনে এক অধিবেশনে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

সামন্ত লাল সেন বলেন, অবৈধ হাসপাতাল, ক্লিনিকের বিরুদ্ধে যে অভিযান শুরু করেছি; সেই টিমকে ডিসিরা যেনো সহায়তা করেন সেই নির্দেশনা দিয়েছি।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনবল কম থাকায় এই সহায়তা চাওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, অবৈধ চিকিৎসাকেন্দ্র উচ্ছেদ করতে সারা বছরজুড়েই অভিযান চলবে।

গত সপ্তাহেই স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছিলেন, এক মাসে সারা দেশে অভিযান চালিয়ে এক হাজার ২২৭টি অবৈধ হাসপাতাল, ক্লিনিক, ডায়গনস্টিক সেন্টার বন্ধ করা হয়েছে।

ডিসি সম্মেলনে ওঠে জেলার হাসপাতালগুলোতে বেড় সংখ্যা বাড়ানোর বিষয়টি। মন্ত্রী বলেন, চাইলেই জেলা পর্যায়ের বেডের সংখ্যা বাড়ানো যায় না। তবে পর্যায়ক্রমে বাড়ানো হবে।

এদিকে এক প্রশ্নের জবাবে সামন্ত লাল সেন বলেন, ডেঙ্গু ও চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে আগামী সপ্তাহে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠকে বসবে স্বাস্থ্য মন্ত্রণালয়।

শেয়ার করুন