২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৬:৫৮:১১ অপরাহ্ন
কুমিল্লা ও ময়মনসিংহ সিটিতে ভোটগ্রহণ শুরু
  • আপডেট করা হয়েছে : ০৯-০৩-২০২৪
কুমিল্লা ও ময়মনসিংহ সিটিতে ভোটগ্রহণ শুরু

কুমিল্লা ও ময়মনসিংহ সিটিতে ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার সকাল ৮টায় শুরু হওয়া এই ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত। 


কুমিল্লা সিটি করপোরেশন উপনির্বাচনে চারজন মেয়রপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন— ডা. তাহসীন বাহার সূচনা, সাবেক মেয়র মো. মনিরুল হক সাক্কু, মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার ও নূর উর রহমান মাহমুদ তানিম। চার প্রার্থীর সবাই জয়ের বিষয়ে আশাবাদী। মেয়র নির্বাচিত হলে কুমিল্লা সিটি করপোরেশনকে দুর্নীতিমুক্ত করে নিজের পরিকল্পনামতো নগরীকে নতুন করে সাজানোর কথা জানান তারা।


অপরদিকে ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে বর্তমান মেয়রসহ চারজন ক্ষমতাসীন আওয়ামী লীগের। আর একজন জাতীয় পার্টির। 


ময়মনসিংহ সিটি নির্বাচনে মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটু, জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, শহর আওয়ামী লীগের সাবেক সভাপতি সাদেকুল হক খান (টজু), জাতীয় পার্টির প্রার্থী শহীদুল ইসলাম ও কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সদস্য কৃষিবিদ রেজাউল হক প্রতিদ্বন্দ্বিতা করছেন।


তবে নির্বাচনে সবার সমান সুযোগ নিয়ে রয়েছে নানা অভিযোগ। নানা আশঙ্কার কথা জানিয়েছেন প্রার্থীরা। আর ভোটাররা জানিয়েছেন, সুষ্ঠু নির্বাচন হলে সবার কাছে গ্রহণযোগ্য জনপ্রতিনিধিকে নির্বাচিত করতে পারবেন তারা। 


তবে নির্বাচন সংশ্লিষ্টরা জানান, নির্বাচন শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে কাজ করছেন তারা। সে ক্ষেত্রে কোনো ছাড় দিতে নারাজ ইসি ও আইনশৃঙ্খলা বাহিনী। এ নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবেও দেখছেন তারা।

শেয়ার করুন