২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০১:২৭:১৭ পূর্বাহ্ন
বানেশ্বরে চাঁদাবাজ চক্রের মূলহোতা-সহ ৩জন গ্রেফতার
  • আপডেট করা হয়েছে : ১৮-০৩-২০২৪
বানেশ্বরে চাঁদাবাজ চক্রের মূলহোতা-সহ ৩জন গ্রেফতার

রাজশাহীর বানেশ্বর বাজারে রাজশাহী-নাটোর মহাসড়কের উপর প্রকাশ্যে পন্যবাহি গাড়ী থেকে চাঁদা আদায় করার সময় হাতেনাতে চাঁদাবাজ চক্রের মূলহোতাসহ ৩জন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব। রবিবার (১৭ মার্চ) দুপুর পৌনে ২টায় তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে চাঁদা উত্তোলনরত অবস্থায় নগদ-২১৬০/- টাকা ও ১টি চাঁদা আদায়ের রশিদ বই জব্দ করা হয়।


গ্রেফতারকৃতরা হলো: মোঃ শফিউল্লাহ (৫০), সে রাজশাহীর পুঠিয়া থানার কুটিপাড়া এলাকার মৃত ওয়াইজ উদ্দিনের ছেলে, মোঃ জাহিদ হাসান (৩৬), সে একই থানার নামাজগ্রাম এলাকার মৃত মহসিন আলী বাচ্চুর ছেলে ও মোঃ বাবু মন্ডল (৩৯), সে চারঘাট থানার তাতারপুর এলাকার মোঃ আব্দুর রাহেদের ছেলে।


সোমবার (১৮ মার্চ) দুপুরে র‌্যাব-৫ , রাজশাহীর সদর কোম্পানী মোল্লাপাড়া ক্যাম্পের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।


র‌্যাব জানায়, রবিবার দুপুর ১টায় কয়েকজন চাঁদাবাজ চাঁদার দাবীতে পন্যবাহী মিনি-ট্রাকসহ ড্রাইভারকে রাজশাহীর বানেশ্বর বাজারে আটকে রেখেছে এবং টাকা না দেয়ায় তার গাড়ীর ড্রাইভারকে মারধোর করছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাবের টহল টিম বর্ণিত স্থানে গিয়ে ঘটনার সত্যতা পায় এবং হাতেনাতে চাঁদাবাজের মূলহোতাসহ ৩জন চাঁদাবাজকে গ্রেফতার করে। এ সময় পন্যবাহী মিনি-ট্রাকটি ড্রাইভারসহ উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদের গ্রেফতারকৃতরা স্বিকার করে তারা পন্যবাহি গাড়ী, ট্রাক হতে নিয়মিতভাবে জোরপূর্বক চাঁদা আদায় করে থাকে। চাঁদা না দিলে ভাড়ায় চালিত পন্যবাহি গাড়ী/ট্রাক ড্রাইভারদের ভয়ভীতি প্রদর্শনসহ গাড়ী ভাংচুর, ক্ষয়-ক্ষতি ও মারধর করে চাঁদা আদায় করে থাকে। এছাড়াও তারা যানবাহন চলাচলে বাধাপ্রদান করে বলেও স্বীকার করে।


এ ব্যপারে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পুঠিয়া থানায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সোমবার সকালে তাদের বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।


শেয়ার করুন