০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ১২:০১:২৫ অপরাহ্ন
ঈদের দিনে কেমন থাকবে আবহাওয়া
  • আপডেট করা হয়েছে : ০৯-০৪-২০২৪
ঈদের দিনে কেমন থাকবে আবহাওয়া

ঈদের দিন তীব্র গরম বা বৃষ্টির আভাস নেই। আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামীকাল বুধবার ও পরদিন বৃহস্পতিবার সারা দেশে মৃদু ও মাঝারি তাপপ্রবাহ থাকতে পারে। তবে তা অসহনীয় হবে না। চাঁদ দেখা সাপেক্ষে আগামীকাল বা বৃহস্পতিবার উদ্‌যাপিত হবে পবিত্র ঈদুল ফিতর।


বছরের উষ্ণতম মাস এপ্রিল। মাসের শুরুতে মৃদু থেকে তীব্র তাপপ্রবাহও বয়ে গেছে। তবে গত রবি ও গতকাল সোমবার বৃষ্টি হওয়ায় কিছুটা স্বস্তি এসেছে জনমনে।


আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশীদ আজকের পত্রিকাকে বলেন, আজ মঙ্গলবার অল্প বৃষ্টি হতে পারে। বুধবার থেকে তাপমাত্রা বাড়তে থাকবে। মধ্য এপ্রিলে তীব্র তাপপ্রবাহ হতে পারে। সে সময় তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে যেতে পারে। ঈদের দিন আবহাওয়া কেমন থাকবে জানতে চাইলে তিনি বলেন, বুধ-বৃহস্পতিবার সকালে তাপমাত্রা কম থাকবে। তবে দুপুরের পর বাড়বে। এ সময় বৃষ্টির সম্ভাবনা নেই।


গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল পটুয়াখালীর খেপুপাড়ায় ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। 


আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সোমবার রাত থেকে আজ সন্ধ্যা পর্যন্ত রাজশাহী, খুলনা, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি ও পটুয়াখালীর ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।


শেয়ার করুন