০৩ জুলাই ২০২৪, বুধবার, ০১:২২:২১ অপরাহ্ন
খালেদা জিয়ার মুক্তির আন্দোলন আরও বেগবান হবে: মির্জা ফখরুল
  • আপডেট করা হয়েছে : ২৭-০৬-২০২৪
খালেদা জিয়ার মুক্তির আন্দোলন আরও বেগবান হবে: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি সিদ্ধান্ত নিয়েছে খালেদা জিয়ার মুক্তির আন্দোলন আরও বেগবান করা হবে। আমরা এ মুক্তির আন্দোলনকে একটা চূড়ান্ত পর্যায়ে নিয়ে যেতে চাই। সেই লক্ষ্যে আমাদের যৌথসভায় কয়েকটি সিদ্ধান্ত নিয়েছি। 

রাজধানীর নয়াপল্টনে বুধবার যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন বিএনপি মহাসচিব। 

ফখরুল বলেন, দেশনেত্রী খালেদা জিয়া মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। কিছুদিন পরপরই তাকে হাসপাতালে আসতে হয়। এবার যে তিনি এসেছিলেন আল্লাহর অশেষ রহমতে যে তাকে আমরা ফিরে পেয়েছি। তার ফিরে আসার সম্ভাবনা খুব কঠিন ছিল, যদি ঠিক সময়ের মধ্যে ডাক্তার চিকিৎসা দিতে না পারতেন। 

বিএনপি মহাসচিব বলেন, চিকিৎসকরা বারবার বলেছেন তাকে (খালেদা জিয়া) বাইরে উন্নত চিকিৎসা কেন্দ্রে নেওয়া উচিত; কিন্তু সরকার তাকে যেতে দিচ্ছে না। তারা পরিকল্পিভাবে আদালতকে ব্যবহার করে সেটা থেকে বঞ্চিত করে রেখেছে। এজন্য বিএনপি সিদ্ধান্ত নিয়েছে দেশনেত্রীর মুক্তির আন্দোলন জোরদার করার।

ফখরুল বলেন, আমরা জনগণের কাছে প্রত্যাশা করব, খালেদা জিয়ার মুক্ত বাতাসে রাজনীতি করার সুযোগ সৃষ্টি করার জন্য তারা আপ্রাণ চেষ্টা করবে। আন্দোলনে ঝাঁপিয়ে পড়বে।

মির্জা ফখরুল বলেন, দেশনেত্রীকে সম্পূর্ণ অন্যায়ভাবে সরকার আটক করে রেখেছে। এটা আইনবিরোধী সংবিধান বিরোধী। জামিন তার (খালেদা জিয়া) প্রাপ্য- এটা সাংবিধানিক অধিকার। এখনো তার মামলা সুপ্রিম কোর্টের কাছে পেন্ডিং আছে। সুতরাং এ বিষয়টা গুরুত্বপূর্ণ যে, তারা (সরকার) পরিকল্পিতভাবে তাকে কারাগারে আটক করে রেখেছে, সেটা সম্পূর্ণভাবে বেআইনি। বয়স্ক মহিলা, অসুস্থ মানুষ তারা জামিন পাওয়ার অধিকার রাখে। যত বড় মামলাই হোক।

শেয়ার করুন