১৯ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার, ১০:৪৭:০৭ অপরাহ্ন
গুলিতে ঝাঁঝরা সাঈদের বুক, আসামি করা হলো আন্দোলনকারীদের
  • আপডেট করা হয়েছে : ২৮-০৭-২০২৪
গুলিতে ঝাঁঝরা সাঈদের বুক, আসামি করা হলো আন্দোলনকারীদের

কোটা সংস্কার আন্দোলনের সময় সংঘর্ষে রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ পুলিশের গুলিতে ঝাঁঝরা হয়ে যায়। তার গলা থেকে ঊরু পর্যন্ত গুলির আঘাত পাওয়া যায়। তবে পুলিশের করা মামলার প্রাথমিক তথ্য বিবরণীতে (এফআইআর) বলা হয়েছে, আন্দোলনকারীদের ছোড়া গুলি ও ইটপাটকেল নিক্ষেপের এক পর্যায়ে আবু সাঈদের মৃত্যু হয়েছে।

সংঘর্ষের একাধিক ভিডিও ফুটেজে দেখা গেছে, ১৬ জুলাই কোটা সংস্কার আন্দোলনকারীদের কর্মসূচি চলাকালে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে পুলিশ আবু সাঈদকে খুব কাছ থেকে গুলি করে। আর আবু সাঈদ এক হাতে লাঠি নিয়ে দুই হাত প্রসারিত করে বুক পেতে দেন। কিছুক্ষণের মধ্যেই তিনি লুটিয়ে পড়েন।

সাঈদের লাশ ময়নাতদন্ত করেন রংপুর মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান সহকারী অধ্যাপক রাজিবুল ইসলাম। তিনি শনিবার গণমাধ্যমকে বলেন, বেরোবির শিক্ষার্থী আবু সাঈদের বুক ও পেট ছররা গুলিতে ঝাঁঝরা হয়ে যায়। লুকোচুরির কিছু নেই। রক্তক্ষরণে তার মৃত্যু হয়। 

আগামী কয়েক দিনের মধ্যে ময়নাতদন্ত প্রতিবেদন দেওয়া হবে বলে জানান তিনি।

কিন্তু মামলার এফআইআরে আবু সাঈদ পুলিশের গুলিতে নিহত হওয়ার বিষয়টি উল্লেখ নেই। আবু সাঈদ নিহত হওয়ার পরদিন ১৭ জুলাই তাজহাট থানায় একটি মামলা হয়েছে। মামলার বাদী ওই থানার উপপরিদর্শক ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ বিভূতি ভূষণ রায়।

শেয়ার করুন