১৯ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার, ১০:১৬:০৫ অপরাহ্ন
তামিমের ফেরার বিষয়ে যা বললেন পাপন
  • আপডেট করা হয়েছে : ২৯-০৭-২০২৪
তামিমের ফেরার বিষয়ে যা বললেন পাপন

তামিম ইকবাল শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন গত বছরের ২৩ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে মিরপুরে। তা এক বছর হতে চলল। তার আন্তর্জাতিক ক্যারিয়ারের ভবিষ্যত কী, সেটাও এখনো অস্পষ্ট। মাঠে না থাকলেও তামিমকে নিয়ে আলোচনা তাই থেমে নেই। 

মাঠে ফেরার বিষয়টা স্পষ্ট না হলেও তামিমকে নিয়ে আলোচনা অবশ্য বন্ধ নেই। সুযোগ পেলেই তাই বাঁহাতি ওপেনারের বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে জানতে চাওয়া হয়।

রোববার তামিমের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নিয়ে ফের কথা বলেছেন পাপন। তিনি জানিয়েছেন, তামিমের ফেরার বিষয়ে এখনো পরিষ্কার করে কিছু বলতে পারবেন না তিনি।

বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল দীর্ঘ দিন ধরে মাঠের বাইরে আছেন। জাতীয় দলের ড্যাশিং এই ওপেনার আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও বাকি দুই ফরম্যাটে এখনো খেলার পথ খোলা রেখেছেন। 

২০২৫ সালের জানুয়ারিতে পাকিস্তানে বসবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। গুঞ্জন রয়েছে ওয়ানডে ফরম্যাটের এই টুর্নামেন্ট দিয়ে আবারো জাতীয় দলে ফিরবেন তামিম। 

আগামী ফেব্রুয়ারিতে পাকিস্তানের মাটিতে বসবে সেরা আট দলের এ আসর। আর সেই আসরে তামিমকে খেলার প্রস্তাব দিয়েছে বিসিবি। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, তামিম আবার দলে ফিরুক এমনটাই তার চাওয়া। 

পাপন বলেন, ‘তামিমের বিষয়টা এখনো পর্যন্ত আমি কিছু বলতে পারছি না। যতক্ষণ পর্যন্ত ওর সঙ্গে আমার আলোচনাটা না হয়। যেটা হয়েছে ওর সঙ্গে আমার অনেকদিন কথা হয়েছে, অনেকবার কথা হয়েছে, নাফিস ইকবাল যখন অসুস্থ তখন নিয়মিত যোগাযোগ হয়েছে ওর (তামিমের) সঙ্গে। তার আগে ওর সঙ্গে যখন আমার বসার কথা ছিল, তখন আমি আবার ফোন করলাম যে আসো, তখন ও বলল যে আমার তো খেলা। বিপিএলটা শেষ হলে আসব।’

শেয়ার করুন