১৯ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার, ০৭:২৩:৪২ পূর্বাহ্ন
সাজা বাতিল, ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তীকালীন সরকার বৃহস্পতিবার
  • আপডেট করা হয়েছে : ০৮-০৮-২০২৪
সাজা বাতিল, ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তীকালীন সরকার বৃহস্পতিবার

ইতিহাসে প্রথমবারের মত টানা তিন দিন সরকারবিহীন দেশে অদ্ভূত পরিস্থিতি তৈরি হয়েছে; পুলিশবিহীন নগরীতে দেখা দিয়েছে বিশৃঙ্খলা, শিক্ষার্থীরা নেমেছে ট্রাফিক পুলিশের কাজে। রাতে বিভিন্ন স্থানে ডাকাতির খবরে তৈরি হয়েছে আতঙ্ক। এরমধ্যেই নোবেল বিজয়ী মুহাম্মদ ইউনূসকে প্রধান করে ১৫ সদস্যের অন্তর্বর্তী সরকার গঠন হতে যাচ্ছে।


বৃহস্পতিবার রাত ৮টার দিকে এ সরকারের শপথ হতে পারে বলে জানিয়েছেন সেনাবাহিনী প্রধান ওয়াকার-উজ-জামান।


বুধবার বিকাল পৌনে ৬টার দিকে সেনাসদরে সংবাদ সম্মেলনে সেনাপ্রধান বলেন, সময় কম হলেও বৃহস্পতিবার শপথ গ্রহণ অনুষ্ঠান আয়োজনের জন্য চেষ্টা চলছে।

তে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে তিন বাহিনীর প্রধান ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের বৈঠকে অধ্যাপক ইউনূসকে অর্ন্তর্বতীকালীন  সরকারের প্রধান উপদেষ্টা করার সিদ্ধান্ত হয়। প্রবল গণআন্দোলনে শেখ হাসিনা সরকারের পতনের মধ্যে গঠিত হতে যাচ্ছে অন্তর্বর্তীকালীন এ সরকার। এটির হাল ধরতে যাওয়া অর্থনীতিবিদ মুহাম্মদ ইউনূস ফ্রান্সের প্যারিস থেকে রওনা দিয়েছেন।

রওনা দেওয়ার আগে তিনি বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, বাংলাদেশের ‘নতুন’ বিজয়ের সর্বোত্তম প্রয়োগ ঘটানো হবে।প্যারিস থেকে দুবাই হয়ে এমিরেটসের একটি ফ্লাইটে বৃহস্পতিবার দুপুর ২টা ১০ মিনিটে ঢাকার শাহজালাল বিমানবন্দরে তার পৌঁছানোর কথা রয়েছে।

এরইমধ্যে শ্রম আইন লঙ্ঘনের মামলার সাজা বাতিল করে গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান শান্তিতে নোবেলজয়ী মুহাম্মদ ইউনূসকে অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বুধবার বিকালে ঢাকার শ্রম আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এম এ আউয়ালের (সিনিয়র জেলা ও দায়রা জজ) আদালত এ রায় দেয়।


শেয়ার করুন