১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার, ০১:০৫:২১ পূর্বাহ্ন
নাসির উদ্দীন ইউসুফ বাচ্চুর বিরুদ্ধে মামলা
  • আপডেট করা হয়েছে : ২৯-০৮-২০২৪
নাসির উদ্দীন ইউসুফ বাচ্চুর বিরুদ্ধে মামলা

মামলার এজাহারে গত ১৯ জুলাই যাত্রাবাড়ী থানাধীন উত্তর কুতুবখালী বউবাজার এলাকার মাদরাসার সামনে প্রকাশ্যে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থী-জনতাকে হত্যার উদ্দেশ্যে বিস্ফোরক দ্রব্যের বিস্ফোরণ ঘটিয়ে প্রত্যক্ষ ও পরোক্ষ হুকুমে খুন এবং সহযোগিতার অভিযোগ আনা হয়েছে।


যাত্রাবাড়ী থানায় করা এ মামলায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি হিসেবে পরিচালক নাসির উদ্দীন ইউসুফ বাচ্চুকে ৩৬ নম্বর আসামি করা হয়েছে।


এদিকে মামলায় ১ নম্বর আসামি করা হয়েছে সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে। এতে আরো আসামি করা হয়েছে ওবায়দুল কাদের, হাসানুল হক ইনু, রাশেদ খান মেনন, মোহাম্মদ এ আরাফাত, আনিসুল হক, শ ম রেজাউল করিম ছাড়াও আওয়ামী লীগ ও দলটির সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মী, পুলিশ সদস্যসহ ২৩৩ জনকে।


এ ছাড়া অজ্ঞাতপরিচয় হিসেবে আরো ২৫০-৩০০ জনকে আসামি করা হয়েছে। 

প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক দফা কর্মসূচি ঘিরে গত ৪ আগস্ট ঢাকাসহ সারা দেশে সরকার সমর্থিত নেতাকর্মী ও পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সঙ্গে সংঘর্ষে শতাধিক নিহতের খবর পাওয়া যায়। এর মধ্যে সিরাজগঞ্জের এনায়েতপুর থানায় ১৩ জন ছাড়াও কুমিল্লার ইলিয়টগঞ্জে পৃথক হামলায় হাইওয়ে থানার এক পুলিশসহ মোট ১৪ জন পুলিশ সদস্য নিহত হন।


শেয়ার করুন