১৯ সেপ্টেম্বর ২০২৪, বৃহস্পতিবার, ১০:৩৭:৩৪ অপরাহ্ন
ছাত্র-জনতার ওপর হামলার অভিযোগে লিটনসহ গ্রেফতার
  • আপডেট করা হয়েছে : ১৩-০৯-২০২৪
ছাত্র-জনতার ওপর হামলার অভিযোগে লিটনসহ গ্রেফতার

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় ছাত্র-জনতার ওপর ধারাল অস্ত্র নিয়ে হামলার অভিযোগে লিটন আকন্দ ও তার ২ সহযোগী গ্রেফতার করেছে র‍্যাব-৩। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র, মাদকদ্রব্য ও গান পাউডার উদ্ধার করা হয়েছে।


বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা লিটন আকন্দকে তার ২ সহযোগীসহ গ্রেফতার করে র‍্যাব। তবে লিটনের বাকি দুই সহযোগীর নাম জানায়নি র‍্যাব।


লিটনের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাববের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক আ ন ম ইমরান খান।


তিনি বলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় সাধারণ জনতা ও ছাত্রদের বিরুদ্ধে লিটনকে চাপাতি নিয়ে আক্রমণের ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এর প্রেক্ষিতে লিটন ও তার সহযোগীদের গ্রেফতারে র‍্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় গত রাতে লিটনকে গ্রেফতার করে র‍্যাব।


ইমরান খান আরও বলেন, যাত্রাবাড়ীতে লিটনের গোপন আস্তানা থেকে ছাত্রদের আক্রমণের জন্য ব্যবহৃত ৪টি চাপাতি, মাদকদ্রব্য এবং কিছু পরিমাণ গান পাউডার উদ্ধার করা হয়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন ছাত্র জনতার ওপর হামলা ও হত্যা মামলাসহ অস্ত্র আইনে ৩টি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩টি, ১টি ডাকাতির প্রস্তুতি ও ১টি অন্যান্য ধারায় সর্বমোট ৯টি মামলা রয়েছে। এলাকায় সে চাঁদাবাজির সঙ্গে সম্পৃক্ত ছিল এবং কেউ চাঁদা দিতে না চাইলে তাকে বিভিন্নভাবে নির্যাতন করত বলে জানা যায়।

শেয়ার করুন