২৯ সেপ্টেম্বর ২০২৪, রবিবার, ০৭:৩২:০১ অপরাহ্ন
লাইনে দাঁড়িয়ে ড. ইউনূসকে আলিঙ্গন করলেন পিটার হাস
  • আপডেট করা হয়েছে : ২৬-০৯-২০২৪
লাইনে দাঁড়িয়ে ড. ইউনূসকে আলিঙ্গন করলেন পিটার হাস

নিউ ইয়র্কে ৭৯তম অধিবেশনে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে যোগ দিয়ে সবার মধ্যমণি হয়েছেন ড. মুহাম্মদ ইউনূস।


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে বিরল বৈঠক ছাড়াও কয়েকটি অনুষ্ঠানে অংশ নিয়েছেন তিনি। বৈঠকে বাংলাদেশ সরকারের প্রতি যুক্তরাষ্ট্র সরকারের পূর্ণ সমর্থনের কথা জানান বাইডেন।


মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) নিউইয়র্কের ম্যানহাটনে ‘ফ্রেন্ডস অব বাংলাদেশ’ আয়োজিত সংবর্ধনা সভায় অংশ নেন ড. ইউনূস। এ সময় মঞ্চে তার সহকারী প্রেস সচিব সুচিস্মিতা তিথি, বিশেষ সহকারী মাহফুজ আলমকে সঙ্গে নিয়ে বক্তব্য দিতে দেখা যায়। মঞ্চে বাংলাদেশের আলোচিত আলোকচিত্রশিল্পী, সাংবাদিক ও সমাজকর্মী শহিদুল আলমকেও দেখা গেছে।


সংবর্ধনা সভায় দেওয়া বক্তব্যে স্বৈরাচার সরকারের সময়ের ভয়াবহতাও তুলে ধরেন ড. ইউনূস। সভা শেষে প্রধান উপদেষ্টার সঙ্গে ছবি তোলার হিড়িক পড়ে যায় উপস্থিত সুধী এবং প্রবাসী বাংলাদেশিদের মধ্যে। এ সময় লাইন ধরে তার সঙ্গে ছবি তুলতে দেখা যায় অনেককে। যার মধ্যে অন্যতম ছিলেন সাবেক মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস।


ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গেছে, বাংলাদেশের সাবেক মার্কিন রাষ্ট্রদূত করমর্দন করে ড. ইউনূসকে আলিঙ্গন করে হাসিমুখে ছবি তুলছেন। এ সময় দুজনকে হাস্যোজ্জ্বল ছবি তুলতেও দেখা যায়।


শেয়ার করুন