০৬ অক্টোবর ২০২৪, রবিবার, ০৬:৩৪:০০ পূর্বাহ্ন
চ্যালেঞ্জ মোকাবিলায় প্রয়োজন সম্মিলিত প্রয়াস: ডিএমপি কমিশনার
  • আপডেট করা হয়েছে : ০১-১০-২০২৪
চ্যালেঞ্জ মোকাবিলায় প্রয়োজন সম্মিলিত প্রয়াস: ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. মাইনুল হাসান বলেছেন, পরিবর্তিত পরিস্থিতিতে আমাদের সামনে অনেক চ্যালেঞ্জ রয়েছে। এ চ্যালেঞ্জ মোকাবিলায় সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।


সোমবার (৩০ সেপ্টেম্বর) রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে অনুষ্ঠিত ডিএমপির আগস্ট ও সেপ্টেম্বরের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তিনি এ কথা বলেন।


ডিএমপি কমিশনার বলেন, ‘আমরা একটি ক্রান্তিকাল পার হয়ে বর্তমান অবস্থায় এসেছি। এটি আপনাদের সবার সম্মিলিত প্রচেষ্টায় সম্ভব হয়েছে। পুলিশের দায়িত্ব ও কর্তব্য কী এবং আমরা কীভাবে কাজ করবো, সে বিষয়ে উপস্থিত সবার অভিজ্ঞতা রয়েছে। থানার অন্যতম গুরুত্বপূর্ণ কাজ হলো, সমাজে অপরাধ যাতে না হয় সে জন্য প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া, অপরাধের সঠিক কারণ নির্ণয়, অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার জন্য তদন্ত ও অনুসন্ধান করা।


মামলা নিষ্পত্তি ও মুলতবি ওয়ারেন্ট তামিলের ওপর গুরুত্বারোপের আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘মামলার ক্ষেত্রে অযথা বিলম্ব না করে দ্রুত নিষ্পত্তি করতে হবে। অপরাধ নিয়ন্ত্রণে ইন্টেলিজেন্স সংগ্রহের কাজটি খুবই গুরুত্বপূর্ণ। সাধারণ মানুষের কাছে না গেলে ইন্টেলিজেন্স পাওয়া যাবে না। তথ্য পাওয়ার জন্য নাগরিকদের কাছে যেতে হবে ও তাদের সঙ্গে যোগাযোগ বাড়াতে হবে।

শেয়ার করুন