০৬ অক্টোবর ২০২৪, রবিবার, ০৬:২৮:২২ অপরাহ্ন
জয়ের ব্যাপারে আশাবাদী টাইগাররা
  • আপডেট করা হয়েছে : ০৬-১০-২০২৪
জয়ের ব্যাপারে আশাবাদী টাইগাররা

ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে হারের পর এবার টি-টোয়েন্টির যুদ্ধে মাঠে নামছে বাংলাদেশ দল। গোয়ালিয়রে আজ রবিবার ভারত ও বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে মাঠে গড়াচ্ছে সিরিজ। তবে টেস্ট সিরিজ হারলেও টি-টোয়েন্টিতে ভালো করার আশায় সাকিবহীন বাংলাদেশ।


ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি হয়ে আসা তাওহিদ হৃদয় বলেন, ‘অবশ্যই আমরা এখানে জিততে এসেছি। আমরা ভালোভাবে প্রস্তুত। আশা করছি ভালো করব। আমাদের লক্ষ্য আছে সিরিজ জয়ের এবং ভালো খেলার।’



আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে ১৪ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ দল। তাতে জয় মাত্র একটি। সেটি এসেছিল ২০১৯ সালে, দিল্লিতে। সবশেষ ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা হয়েছিল তাদের। ওয়েস্ট ইন্ডিজের নর্থ সাউন্ডে সে ম্যাচে ৫০ রানে হেরেছিল বাংলাদেশ। আর ভারতের মাটিতে ২০১৯ সালের পর ফের মুখোমুখি হচ্ছে দুদল।


তবে এবার ‘অচেনা’ ভেন্যু মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এমপিসিএ) মাঠ শ্রীমন্ত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়াম বা গোয়ালিয়র আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। ভারত-বাংলাদেশ ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হতে যাচ্ছে এ মাঠের। এই শহরে সর্বশেষ আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেট হয়েছে ২০১০ সালে ভারত ও সাউথ আফ্রিকার মধ্যে। প্রায় ১৪ বছর পর গোয়ালিয়রে আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে। প্রথম টি-টোয়েন্টির আগে এখানে অনুশীলন করে নিজেদের প্রস্তুত করে নিয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা। তবে দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকায় এখানকার উইকেটের আচরণ কেমন হবে সে সম্পর্কে পরিষ্কার ধারণা নেই কারোরই!

শেয়ার করুন