১৮ অক্টোবর ২০২৪, শুক্রবার, ০২:৩৯:১৯ অপরাহ্ন
রাজশাহীতে বেশি দামে ডিম বিক্রি, দোকান সিলগালা
  • আপডেট করা হয়েছে : ১৬-১০-২০২৪
রাজশাহীতে বেশি দামে ডিম বিক্রি, দোকান সিলগালা

রাজশাহীতে বেশি দামে ডিম বিক্রি করায় কাজী ফার্মস ও নাবিল গ্রুপের ডিলার ডিএস এন্টারপ্রাইজকে সাময়িকভাবে সিলগালা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। একই অভিযোগে আরও দুটি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


মঙ্গলবার বিকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের কর্মকর্তারা নগরীর তেরখাদিয়া ডাবতলা, শালবাগান ও উপশহর এলাকায় এ অভিযান চালায়।


অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মাসুম আলী জানান, ডিএস এন্টারপ্রাইজের মালিক আব্দুল করিম কাজী ফার্মস ও নাবিল গ্রুপের ডিম বিক্রির ডিলার। তিনি প্রতিদিন বিপুল পরিমাণ ডিম বিক্রি করেন। মঙ্গলবার তার প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে দেখা যায়, তিনি লাল ডিম প্রতি পিস কিনেছেন ১১ টাকা ১ পয়সা। বিক্রি করছেন ১২ টাকা ৪০ পয়সা। প্রতিটি ডিমে তিনি লাভ করছেন ১ টাকা ৩৯ পয়সা। অস্বাভাবিক লাভ করায় তার দোকান সাময়িকভাবে সিলগালা করা হয়েছে।


মাসুম আলী আরো জানান, নগরীর শালবাগান ও উপশহরে দুই ব্যবসায়ী বেশী দামে ডিম বিক্রি করছিলেন। তাদের একজনকে ২০ হাজার ও অপরজনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ডিমের দাম স্বাভাবিক রাখতে এ ধরনের অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।


শেয়ার করুন