১৮ অক্টোবর ২০২৪, শুক্রবার, ০২:৫১:৪০ অপরাহ্ন
শনিবার ৭ টি রাজনৈতিক দলের সঙ্গে বসবেন প্রধান উপদেষ্টা
  • আপডেট করা হয়েছে : ১৬-১০-২০২৪
শনিবার ৭ টি রাজনৈতিক দলের সঙ্গে বসবেন প্রধান উপদেষ্টা

রাষ্ট্রের বিভিন্ন খাতের সংস্কার নিয়ে আগামী শনিবার (১৯ অক্টোবর) দ্বিতীয় দফায় আরও ৭ টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপে বসবেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।


মঙ্গলবার (১৫ অক্টোবর)  সন্ধ্যায় ঢাকার ফরেন সার্ভিস একাডেমিতে প্রধান উপদেষ্টার প্রেস উইং আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপপ্রেস সচিব আবুল কালাম আজাদ মজুমদার এ তথ্য জানান।


তিনি জানান, সংলাপের আমন্ত্রণ জানানো হয়েছে গণফোরাম, এলডিপি, বারো দলীয় জোট, বাংলাদেশ জাতীয় পার্টি (আন্দালিব রহমান পার্থ), জাতীয়তাবাদী সমমনা জোট, গণতান্ত্রিক মুক্তি কাউন্সিল ও লেবার পার্টিকে। তবে এবারও সংলাপে জাতীয় পার্টিকে আমন্ত্রণ জানানো হয়নি।


জাতীয় পার্টির (জাপা) বিষয়ে উপপ্রেস সচিব বলেন, এটা একটা চলমান প্রক্রিয়া। অনেকগুলো রাজনৈতিক দলের সঙ্গে এরই মধ্যে আলোচনা হয়েছে। অন্য আর কার (দল) সঙ্গে আলোচনা হবে এখনো সিদ্ধান্ত হয়নি। উপদেষ্টা পরিষদ এটা নিয়ে কাজ করছে। পরবর্তী সময়ে আর কারো সঙ্গে আলোচনা করার সিদ্ধান্ত হলে সময়মতো জানিয়ে দেওয়া হবে।


সংস্কার নিয়ে এর আগে গত ৫ অক্টোবর বিএনপি, জামায়াতে ইসলামী, গণতন্ত্র মঞ্চ, বাম গণতান্ত্রিক জোট, হেফাজতে ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং এবি (আমার বাংলাদেশ) পার্টির সঙ্গে সংলাপে বসেন প্রধান উপদেষ্টা।


শেয়ার করুন