২২ অক্টোবর ২০২৪, মঙ্গলবার, ১১:৫৩:৩১ অপরাহ্ন
হাসিনার পদত্যাগ ইস্যুতে মুখ খুললেন নিপুন
  • আপডেট করা হয়েছে : ২২-১০-২০২৪
হাসিনার পদত্যাগ ইস্যুতে মুখ খুললেন নিপুন

বর্তমান সময়ের জনপ্রিয় নির্মাতা আশফাক নিপুন বৈষম্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকেই তাদের সমর্থন জানিয়ে সরব ছিলেন। এখনো দেশের পরিস্থিতি নিয়ে ফেসবুকে নানা পোস্টর মাধ্যমে আলোচনায় থাকেন; নানা ইস্যুতে কথা বলেন তিনি।  কাজের পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমেও বেশ সরব এই নির্মাতা।  সেই ধারাবাহিকতায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগপত্র ইস্যুতে এবার মুখ খুলেছেন তিনি।  পদত্যাগপত্র খোঁজাখুঁজি শেষ হলে বিচারকাজ শুরু করার আহ্বান জানিয়েছেন নিপুন।


সোমবার সন্ধ্যায় নিজের ফেসবুক পেজে এক স্ট্যাটাস দেন ‘মহানগর’ খ্যাত এই নির্মাতা।  সেই স্ট্যাটাসে লিখেন, পদত্যাগপত্র খোঁজাখুঁজি শেষ হইলে বিচারকাজ ত্বরান্বিত করেন। জুলাই গণঅভ্যুত্থানের শহিদ পরিবার এবং হাসপাতালে আহত হাজার হাজার মানুষ উনার পদত্যাগপত্র না, বিচার দেখতে চায়।


গত ৫ আগস্ট ছাত্র-জনতার তোপের মুখে দেশ ছেড়ে পালিয়ে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তখন গণমাধ্যম সংবাদ প্রচারিত হয় শেখ হাসিনা প্রধানমন্ত্রী পদত্যাগ করে দেশ ছাড়েন। কিন্তু সম্প্রতি একটি গণমাধ্যমের অনুসন্ধানী প্রতিবেদনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করেছেন, এমন কোনো দালিলিক প্রমাণ আমার কাছে নেই।


ওই প্রতিবেদন প্রকাশের পরই নানা আলোচনা–সমালোচনা শুরু হয়েছে। তবে সোমবার সন্ধ্যায় শেখ হাসিনার পদত্যাগের বিষয়টিকে মীমাংসিত উল্লেখ করে এ বিষয়ে নতুন করে কোনো বিতর্ক সৃষ্টি না করা এবং সরকারকে অস্থিতিশীল বা বিব্রত না করার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি।


শেয়ার করুন